ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

চেন্নাইকে সিংহাসনচ্যুত করবে কলকাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মে ২৬, ২০১২
চেন্নাইকে সিংহাসনচ্যুত করবে কলকাতা

চেন্নাই: মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে অপ্রতিরোধ্য চেন্নাই সুপার কিংস। টানা দুইবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র শিরোপা জেতার পর পঞ্চম আসরেও ফাইনালে উঠেছে দলটি।

হ্যাট্রিক শিরোপা জিততে রোববার তারা মুখোমুখি হবে প্রতিযোগিতায় প্রথমবারের মতো ফাইনালের টিকিট পাওয়া কলকাতা নাইট রাইডার্সের।

গ্রুপ পর্ব ছাড়াও পরবর্তী রাউন্ডে যতটা ভালো করেছে গৌতম গম্ভীরের কলকাতা। পরিসংখ্যানে তেমন ভালো করতে পারেনি চেন্নাই। তবে ধোনির দুর্দান্ত পারফরমেন্স ও সতীর্থদের হার না মানা মনোভাবে গ্রুপ পর্ব, প্লে অফ, এলিমেনেশন ও দ্বিতীয় কোয়ালিফাইংয়ের বাধা টপকে ঠিকই পৌঁছেছে গন্তব্যে।

ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারিনের স্পিন ঘূর্ণিতে গুরুত্বপূর্ণ সময়ে প্রতিপক্ষের প্রতিরোধ গুঁড়িয়ে ম্যাচ জিতেছে উড়ন্ত কলকাতা। সঙ্গে সাকিব আল হাসান, জ্যাক ক্যালিস, লক্ষ্মীপতি বালাজিদের নৈপুণ্যে স্পিন ও পেস বিভাগে দারুণ অবস্থায় আছে নাইট রাইডার্সরা।

আগের মৌসুমে গৌতমের অধীনে শীর্ষ চারে থেকে প্রতিযোগিতা শেষ করে কলকাতা। এবার তারই নেতৃত্বে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছে ফাইনালে। ব্যাট হাতে দারুণ ছন্দেও রয়েছেন উদ্বোধনী এই ব্যাটসম্যান। রান পাচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম, মনোজ তিওয়ারি ও ইউসুফ পাঠান। প্রধান কোচ ট্রেভর বেলিস ও পরামর্শক ওয়াসিম আকরামের অধীনে চোটমুক্ত কলকাতা প্রস্তুত চেন্নাইয়ের মাটিতে ধোনিদের হারিয়ে প্রথম বারের মতো প্রতিযোগিতার ট্রফি নিজেদের করে নিতে।

কিন্তু অভিজ্ঞতার ঝুলিতে ঠাসা চেন্নাই সুপার কিংস ছেড়ে কথা বলবে না কলকাতাকে। আইপিএল সাম্রাজ্যে নিজেদের আধিপত্য ধরে রাখতে শেষপর্যন্ত চেষ্টা করবে ধোনিরা। ব্যাট ও বলের লড়াইয়ে কলকাতাকে কুপোকাত করতে প্রস্তুত চেন্নাইও। স্বাগতিক শিবিরেও নেই চোট সমস্যা।

কলকাতাকে রুখতে ধোনি ছাড়াও সুরেশ রায়না, মুরালি বিজয় ও মাইকেল হাসি ধার দিচ্ছেন ব্যাটে। বল হাতে সাকিব ও  গৌতমদের নাকাল করতে তৈরি ডোয়াইন ব্রাভো, অ্যালবি মর্কেল, অশ্বিন ও হিলফেনহস।

কলকাতার সম্ভাব্য একাদশ: গৌতম গম্ভীর (অধিনায়ক), ব্রেন্ডন ম্যাককালাম, জ্যাক ক্যালিস, ইউসুফ পাঠান, সাকিব আল হাসান, মনোজ তিওয়ারি, দেবোব্রত দাশ, রজত বাটিয়া, লক্ষ্মীপতি বালাজি, ইকবাল আব্দুলাহ ও সুনীল নারিন।

চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), মুরালি বিজয়, মাইকেল হাসি, সুরেশ রায়না, সুব্রামানিয়াম বদ্রিনাথ, রবিন্দ্র জাদেজা, ডোয়াইন ব্রাভো, আলবি মর্কেল, রবিচন্দ্রন অশ্বিন, শাদাব জাকাতি ও বেন হিলফেনহস।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, মে ২৬, ২০১২

সম্পাদনা: চঞ্চল ঘোষ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।