ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ওয়েস্ট ইন্ডিজকে হারালো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, মে ২২, ২০১২
ওয়েস্ট ইন্ডিজকে হারালো ইংল্যান্ড

লন্ডন: অ্যালিস্টার কুক ও ইয়ান বেলের ব্যাটিং দৃঢ়তায় প্রথম টেস্টে জয় পেয়েছে ইংল্যান্ড। সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।



ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২৪৩/১০, দ্বিতীয় ইনিংস: ৩৪৫/১০
ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৯৮/১০, দ্বিতীয় ইনিংস: ১৯৩/৫ (ওভার ৪৬.১)
ফল: ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী

দ্বিতীয় ইনিংসের শুরুতে ১৯১ রানের লক্ষ্যকে অনেক কঠিন মনে হয়েছিলো ইংল্যান্ডের জন্য। আগের দিন ১০ রান সংগ্রহ করতেই ইংলিশদের দুই উইকেট তুলে নিয়েছিলেন কেমার রোচ। পঞ্চম ও শেষ দিনের শুরুতে স্বাগতিক শিবিরকে আবারও বেকায়দায় ফেলেন রোচ। জনাথট ট্রটকে (১৩) ড্যারেন স্যামির হামে ক্যাচ দিতে বাধ্য করেন।

ট্রট বিদায় নেওয়ার পর কেভিন পিটারসসকে (১৩) সাজঘরে ফেরান শ্যানোন গাব্রিয়েল। ৫৭ রানে চতুর্থ উইকেট হারানোর পর হাত থেকে ম্যাচ ফষ্কে যাওয়ার উপক্রম হয় ইংল্যান্ডের। পঞ্চম উইকেটে ১৩২ রান যোগ করে দলকে জয়ের পথে নিয়ে যান অ্যালিস্টার কুক ও ইয়ান বেল।

দলীয় ১৮৯ রানে স্যামির বলে কুক (৭৯) ক্যাচ দিলেও বেল খেলেন হার না মানা ৬৩ রানের ইনিংস। অপর ব্যাটসম্যান জনি ব্যারিস্টো রানের খাতা খোলার আগেই জয়ের বন্দরে পৌঁছায় ইংলিশরা। তিন টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, মে ২২, ২০১২

এমএইচ
সম্পাদনা: সেকান্দার আলী, বিভাগীয় প্রধান স্পোর্টস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।