ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

পাইবাসের জন্যই বিসিবির অপেক্ষা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, মে ২১, ২০১২
পাইবাসের জন্যই বিসিবির অপেক্ষা

ঢাকা: জাতীয় দলের প্রধান কোচ নিয়ে এখনও চূড়ান্ত কিছু হয়নি। তবে আলোচনার অগ্রতি অনেক।

এই সপ্তাহের মধ্যেই একটা সিদ্ধান্ত হয়ে যেতে পারে। বিসিবি কতটা সুবিধা দিতে পারবে ই-মেইলে দুইদিন আগে তা জানিয়েও দিয়েছে রিচার্ড পাইবাসকে।

দক্ষিণ আফ্রিকায় বসতি নেওয়া ইংলিশ কোচের কাছ থেকে চূড়ান্ত উত্তরের জন্য অপেক্ষা করছে বিসিবি। কিছু কিছু জায়গায় ছাড় দিয়ে বাংলাদেশের প্রধান কোচের চাকরিটা নিতে পারেন পাইবাস।  

পাইবাস অনেক বেশি বেতন দাবি করলেও বিসিবি তাকে ২০ হাজার ডলারের বেশি দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে। স্টুয়ার্ট ল’র থেকেও সাড়ে ১২শ ডলার বেশিতে প্রস্তাব করা হয়েছে তাকে। সুযোগ সুবিধাও আগের কোচের চেয়ে অনেক ক্ষেত্রে বাড়িয়ে দেওয়া হবে। স্টুয়ার্ট ল’কে বছরে তিনবার দেশে যাওয়া আসার জন্য বিজনেস ক্লাস টিকিট দেওয়া হতো। পাইবাস সেখানে ছয়বার আপডাউন বিজনেস ক্লাস টিকিট চেয়েছেন। বিসিবি সর্বোচ্চ চারটি আপডাউন টিকিট দিতে পারে। জাতীয় দলের কোন আন্তর্জাতিক খেলা না থাকলে দক্ষিণ আফ্রিকায় ছুটিতে থাকতে চান তিনি। অথচ আগের কোচদের বছরে ৩০ দিন ছুটি দেওয়া হতো। বেতন ছাড়াও উইনিং বোনাসটা অনেক বেশি চেয়েছেন পাইবাস। এক্ষেত্রেও আপত্তি আছে বিসিবির।

এছাড়াও অযৌক্তিক কিছু সর্ত দিয়েছেন, যেমন জাতীয় দলের বাইরে কাজ করবেন না। পরিবার নিয়ে ঢাকায় থাকলে পাঁচ সন্তানের লেখাপড়ার খরচ দিতে হবে। ঢাকায় পরিবার নিয়ে ঘুরে বেড়ানোর জন্য যাবতীয় ব্যবস্থা করে দেওয়া। বড় পরিবার হওয়ায় বাসার সুবিধাও চাচ্ছেন। জাতীয় দলের বিদেশি কোচিং স্টাফদের বাসা ভাড়া বাবদ ৫০ হাজার টাকা করে দেওয়া হয়। পাইবাসকে বেশি বেশি সুবিধা দেওয়া হলে বাকি যে চারজন বিদেশি কোচিং স্টাফ কাজ করছেন তারাও পরবর্তীতে ওসব সুবিধা চাইবেন বিসিবির কাছে।

এত কিছুর পরেও বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল পাইবাসকেই কোচ করতে চান। নামে ভারি কোচ তার পছন্দ। সে জন্যই পাকিস্তানের সাবেক কোচের দিকে তার ঝোঁক। পরিচালক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন, বিসিবি সভাপতিও পাইবাস ইস্যুতে এখন চুপসে গেছেন। তবে আরেকজন পরিচালক নিশ্চিত করেছেন পাইবাসকেই কোচ করতে যাচ্ছে বিসিবি। তিনি এমনও বলেছেন, বৃহস্পতিবারের জরুরী সভায় পাইবাসের নিয়োগের বিষয়টি অনুমোদন হতে পারে।

এতসব কঠিন শর্ত মেনে নিয়ে পাইবাসকে কোচ করা হলে লাভের চেয়ে ক্ষতি হয়ে যেতে পারে। জাতীয় দলের অন্য কোচিং স্টাফদের ঈর্ষার কারণ হতে পারেন তিনি। যদিও বিসিবি কর্মকর্তারা বলছেন বিকল্প কোচের সন্ধানে নেমে পড়েছেন তারা। সত্যিটা হলো ওভাবে এখনও অন্য কোন কোচের সঙ্গে কথা বলেনি বিসিবি। ইংল্যান্ডের একটি এজেন্টের মাধ্যমে কয়েকজন কোচের সিভি যোগার করেছে।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, মে ২১, ২০১২
এসএ  







 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।