ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

সেমিফাইনালে জকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জুন ৭, ২০২৩
সেমিফাইনালে জকোভিচ

কারেন খাচানভকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে নোভাক জোকোভিচ। হেরে শুরু করেও এরপর টানা তিনটি জিতে ৩-১ সেটের জয় সার্বিয়ান তারকার।

মেয়েদের এককে এলিনা সভিতোলিনাকে বিদায় করে সেমিফাইনালে আরিয়ানা সাবালেঙ্কাও। ইউক্রেনের সভিতোলিনাকে সরাসরি ২-০ সেটে হারিয়েছেন বেলারুশের এই তারকা।

 সাড়ে তিন ঘণ্টার লড়াইয়ে খচানভকে ৪-৬, ৭-৬, ৬-২, ৬-৪ সেটে হারিয়েছে জকোভিচ। যদিও প্রথম সেট জিতে জকোভিচকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় খচানোব। তবে, এর পরের তিন সেটে নিজের আধিপত্য বজায় রেখে জয় তুলে নেয় জকোভিচ। এর আগে চতুর্থ রাউন্ডে  হুয়ান পাবলো ভারিয়াস ৬-৩, ৬-২, ৬-২ সেটে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করেছিলেন তিনি।

তবে, এমন জয় পেলেও বিতর্ক পিছু ছাড়ছে না জকোভিচের। রাজনৈতিক ইস্যুতে মন্তব্য করার পর এবার ফ্রেঞ্চ ওপেনে দ্বিতীয় রাউন্ডে মার্টন ফুকসোভিকসের বিপক্ষে ম্যাচে টি-শার্টের নিচে বুকের ওপর ‘প্যাচ’ বা ‘তাপ্পি’র মতো কিছু একটা বদলাতে দেখা যায় জকোভিচকে। স্বাভাবিকভাবেই আগ্রহ তৈরি হয় সেটি নিয়ে। সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়ে সে ভিডিও।

এরপর সংবাদ সম্মেলনে এ নিয়ে প্রশ্ন করা হলে ওই ন্যানোটেকনোলজির কথা উল্লেখ করেন জকোভিচ। এরপর গত বৃহস্পতিবার টাও টেকনোলজিস নামের এক কোম্পানি তাদের অফিশিয়াল টুইটার আইডি থেকে দাবি করে, জকোভিচ যে প্রযুক্তির কথা উল্লেখ করেছেন, সেটি তাদেরই তৈরি। এটিকে জীবন বদলে দেওয়া যন্ত্র হিসেবেও দাবি করে তারা।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ০৭ জুন, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।