ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

ফ্লাডলাইটের আলোয় কিংসের জয়োৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জুন ৩, ২০২৩
ফ্লাডলাইটের আলোয় কিংসের জয়োৎসব

বিকেল গড়িয়ে সন্ধ্যা ঘনিয়ে এলো। সারা দিন গনগনে আগুন ছড়িয়ে লাল সূর্য হলুদ বর্ণ নিয়ে পশ্চিমাকাশে ডুবে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

ঘড়ির কাঁটায় ৫টা ৫৭ মিনিট। ধবধবে সাদা আলোর রোশনাই চারদিকে ছড়িয়ে পড়ল। আলোকিত হয়ে উঠল বসুন্ধরা কিংস অ্যারিনা। এ মাঠে এর আগেও আলোর এমন ঝলকানি দেখা গেছে। শেখ রাসেলের বিপক্ষে গত সপ্তাহের ম্যাচে কিছু সময়ের জন্য ফ্লাডলাইট জ্বলেছিল। পরীক্ষামূলক অনেকবারই আলোকিত হয়েছে কিংস অ্যারিনা। গতকালের উপলক্ষ ছিল সম্পূর্ণ ভিন্ন। বসুন্ধরা কিংস-মোহামেডান লড়াইয়ের শেষ অর্ধেকটা হলো ফ্লাড লাইটের আলোয়। বসুন্ধরা কিংস অ্যারিনায় দর্শকরা ফ্লাড লাইটের আলোতে ফুটবল ম্যাচ উপভোগ করল। সন্ধ্যার অন্ধকার সরিয়ে আলোকিত বসুন্ধরা কিংস অ্যারিনায় আলো ছড়ালেন মিগেল ফিগেইরা, মুরসালিন, রাকিব আর এমানুয়েলরাও। ম্যাচটা বসুন্ধরা কিংস জয় করে ২-১ ব্যবধানে।

দুই চ্যাম্পিয়নের লড়াই। একদিকে প্রিমিয়ার লিগে টানা চতুর্থবারের মতো শিরোপা জিতে ৭৫ বছরের ইতিহাসে নতুন অধ্যায় রচনা করা বসুন্ধরা কিংস। অন্যদিকে ফেডারেশন কাপে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডকে হারিয়ে শিরোপা জেতা মোহামেডান স্পোর্টিং ক্লাব। বসুন্ধরা কিংস অ্যারিনায় দর্শকরা এলো দলে দলে। বসুন্ধরা কিংসের সমর্থকরাই গ্যালারিজুড়ে। তবে মোহামেডানের সমর্থকও ছিল অনেক। দুই চ্যাম্পিয়নের লড়াইটা হলো বেশ দেখার মতো।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এমানুয়েলের চোখ ধাঁধানো গোলে এগিয়ে যায় মোহামেডান। বসুন্ধরা কিংস অ্যারিনায় স্তব্ধ হয়ে যায় দর্শকরা। তবে কী ফেডারেশন কাপ জেতা উজ্জীবিত মোহামেডান স্রোতের বিপরীতে কিছু একটা করে দেবে! ফেডারেশন কাপের সেমিফাইনালে বসুন্ধরা কিংসকে হারিয়েই তো ফাইনালে গিয়েছিল সাদা-কালোরা! বসুন্ধরা কিংস সমর্থকদের দুশ্চিন্তা ডালপালা ছড়ানোর আগেই দলকে সমতায় ফেরান মিগেল ফিগেইরা। মুরসালিনের পাসে বল পেয়ে বাম পায়ের শটে গোল করেন মিগেল। ৪০ মিনিটে মুরসালিনের কাছ থেকে বল পেয়ে মোহামেডানের দুই ডিফেন্ডার ও গোলরক্ষক বিপুকে বোকা বানিয়ে গোল করেন রাকিব। এগিয়ে যায় চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। ২-১ ব্যবধানেই ম্যাচটা শেষ হয়। আগেই লিগ শিরোপা জেতা কিংস ১৮ ম্যাচে সংগ্রহ করল ৪৯ পয়েন্ট।

ম্যাচের পর ফ্লাডলাইট নিভিয়ে সাত মিনিটের আতশবাজি ফুটিয়ে উৎসব করে বসুন্ধরা কিংস। ঢাক-ঢোল বাজিয়ে কিংসের সমর্থকরা দারুণ এক পরিবেশ তৈরি করেন।  

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘ফ্লাডলাইটে খেলা হয়েছে এ মাঠে। এটা আমাদের জন্য অনেক গর্বের। আশা করি সামনের মৌসুমে আমরা ফ্লাডলাইটে অনেক ম্যাচ খেলতে পারব। ’

এদিকে লিগে দিনের অপর ম্যাচে ময়মনসিংহে শেখ রাসেল ক্রীড়া চক্র ১-১ গোলে ড্র করেছে এএফসি উত্তরার সঙ্গে। ম্যাচের ২২ মিনিটে এএফসি উত্তরার রিচার্ড গোল করে দলকে এগিয়ে দেন। প্রথমার্ধের যোগ করা সময়ে দিদিয়েরের গোলে সমতায় ফেরে শেখ রাসেল। লিগে ১৭ ম্যাচে ২৩ পয়েন্ট সংগ্রহ করে পাঁচ নম্বরে অবস্থান করছে শেখ রাসেল। সমান ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে এএফসি উত্তরা। গতকাল আবাহনী লিমিটেড কুমিল্লায় ৩-০ গোলে হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। আবাহনীর পক্ষে একটি করে গোল করেন এলিটা কিংসলে, এমেকা ও ড্যানিয়েল কলিনড্রেস। আবাহনী লিগে ১৮ ম্যাচে ৩৭ পয়েন্ট সংগ্রহ করে দুই নম্বরে অবস্থান করছে। শেখ জামাল ১৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে আছে ছয় নম্বরে।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, জুন ০৩, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।