ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

১৯ বছর পর ফ্রেঞ্চ ওপেনে নেই নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, মে ১৯, ২০২৩
১৯ বছর পর ফ্রেঞ্চ ওপেনে নেই নাদাল

ইনজুরির সঙ্গে রাফায়েল নাদালের সখ্যতা বেশ পুরোনো। এজন্য বেশ কয়েকবার গ্র্যান্ডস্ল্যাম তো বটেই বিভিন্ন টুর্নামেন্ট থেকে সরে যেতে হয়েছে তাকে।

তবে কখনোই ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে যাননি। গত ১৯ বছরে যেটা হয়নি সেটাই হতে চলেছে এবার। ইনজুরির কারণে ফ্রেঞ্চ ওপেন থেকে ছিটকে গেছেন ক্লে কোর্টের রাজা। শুধু তা-ই নয়, আগামী বছর অবসর নেওয়ার পরিকল্পনা আছে তার।

২০০৫ সালে অভিষেক হওয়ার পর থেকে ফ্রেঞ্চ ওপেনে রেকর্ড ১৪ বার চ্যাম্পিয়ন হয়েছেন নাদাল। যেখানে তার ধারেকাছেও কেউ নেই। গত অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সময় নিতম্বে চোট পেয়েছিলেন তিনি। চার থেকে আট সপ্তাহের মধ্যে সেরে উঠার কথা থাকলেও নাদাল ব্যথা ছাড়া অনুশীলন করতেই পারছেন না।

নিজের একাডেমিতে ডাকা এক সংবাদ সম্মেলনে নাদাল বলেন, ‘আমি সিদ্ধান্ত নিইনি, আমার শরীর সিদ্ধান্ত নিয়েছে। রোলাঁ গাঁরোয় খেলাটা অসম্ভব। এ টুর্নামেন্টটা আমার কাছে কতটা, সেদিক বিবেচনা করে আপনারা বুঝতেই পারছেন, এটা আমার জন্য কতটা কষ্টের। ’

এরপর নাদাল ইঙ্গিত দেন অবসরের, ‘আগামী কয়েক মাস আমি খেলা চালিয়ে যেতে পারব না। পেশাদার ক্যারিয়ারে হয়তো ২০২৪ সালই আমার শেষ বছর হবে। যদি এখন খেলা চালিয়ে যেতে থাকি, তাহলে সেটা সম্ভব হবে না। আমার কাছে যে টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ, আমি শুধু সেগুলোতেই খেলতে চাই। আমি অলিম্পিকে খেলতে চাই। ’

এদিকে আগামী ২২ মে থেকে শুরু হবে ফ্রেঞ্চ ওপেন। নাদাল না থাকায় এককভাবে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডটা নিজের করে নেওয়ার সুযোগ পাচ্ছেন নোভাক জোকোভিচ। দুজনেরই ঝুলিতে আছে ২২ টি করে গ্র্যান্ড স্ল্যাম শিরোপা।

বাংলাদেশ সময়:১০৩১ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এএইচএস
  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।