ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

ব্যাডমিন্টনে সমঝোতার কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ১৮, ২০২৩
ব্যাডমিন্টনে সমঝোতার কমিটি

ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচনের জন্য দুই প্যানেল গঠিত হয়েছিল। তবে শেষ পর্যন্ত সমঝোতার মাধ্যমে দুই প্যানেল একত্রিত হয়ে কমিটি গঠিত হচ্ছে।

আজ (১৮ মে) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। শেষ দিনে ‍দুই প্যানেল একত্রিত হয়ে ২৪ টি মনোনয়ন বাতিল করেছে।  

কমিটির ২৪ পদের বেশি মনোনয়ন পত্র না থাকায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। নির্বাহী কমিটির ২৪ পদের মধ্যে জেলা ও বিভাগ ১৩ টি এবং রানা-ডানা প্যানেল ১১ টি পদ নিয়েছে।  

ব্যাডমিন্টনে একটি প্যানেল করার ব্যাপারে সমন্বয়কারী হিসেবে কাজ করেছেন ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সম্পাদক এমবি সাইফ ও সিরাজউদ্দিন আলমগীর। আজ মনোনয়ন প্রত্যহারের শেষ দিন দুই পক্ষ নিয়ে বসেছিলেন তারা।  ব্যাডমিন্টন ফেডারেশনে নির্বাচনে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা পড়েছিল তিনটি। দুই পক্ষ সমঝোতা হওয়ায় বরগুনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ফেডারেশনের সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন।

অন্য দুই সাধারণ সম্পাদক প্রার্থী আমির হোসেন বাহার ও জোবায়েদুর রহমান রানা সাধারণ সম্পাদক পদ থেকে মনোনয়ন প্রত্যাহার করে সহ-সভাপতি হয়েছেন। চার সহ-সভাপতির মধ্যে দুই পক্ষ সমঝোতা করে দু’টি করে সহ-সভাপতি নিয়েছেন। বাহার ছাড়া ফোরামের আরেকজন সহ-সভাপতি জুয়েল এবং রানার আরেক সহ-সভাপতি ক্রীড়াঙ্গনের কিংবদন্তী কামরুন নাহার ডানা।  

সহ-সভাপতির মতো যুগ্ম সম্পাদক পদেও ভাগাভাগি হয়েছে। জেলা ফোরাম থেকে চট্টগ্রামের দিদারুল আলম এবং রানার প্যানেল থেকে সাবেক জাতীয় চ্যাম্পিয়ন রাসেল কবির সুমন যুগ্ম সম্পাদক হয়েছেন। দুই পক্ষের সমঝোতার জন্য বাদ পড়েছেন যুগ্ম সম্পাদক পদপ্রার্থী সাবেক জাতীয় চ্যাম্পিয়ন মরিয়ম তারেক।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ১৮ মে, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।