ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়া কাপ আর্চারিতে দিয়া-হাকিমের স্বর্ণ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
এশিয়া কাপ আর্চারিতে দিয়া-হাকিমের স্বর্ণ জয় দিয়া ও হাকিম

পদক জয়ের লক্ষ্য নিয়ে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং টুর্নামেন্ট স্টেজ-১ খেলতে তাইওয়ানে পা রেখেছিলেন দিয়া সিদ্দিকী। যদিও ব্যক্তিগতভাবে কোনো পদক পাননি।

তবে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে হাকিম আহমেদ রুবেলের সঙ্গে জুটি বেঁধে স্বর্ণ জিতলেন তিনি। ফাইনালে কাজাখস্তানকে ৫-৩ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশের এই জুটি।

প্রথম সেটে অবশ্য পয়েন্ট পায়নি বাংলাদেশ। কাজাখস্তানের ইলায়াসোভা ও আব্দুলিন সম্মিলিতভাবে ৩৮ স্কোর করেন। বিপরীতে বাংলাদেশের দিয়া-হাকিম জুটির স্কোর ছিল ৩৬। তবে দ্বিতীয় সেটে  ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। অর্জন করে ২ পয়েন্ট।  এবারও ৩৬ স্কোর করেন দিয়া-হাকিম। কিন্তু ৩৫ স্কোর করে পয়েন্ট হারায় কাজাখস্তান। তৃতীয় সেটে ৩৭-৩৩ ব্যবধানে ২ পয়েন্ট তুলে নেন দিয়া-হাকিম। চতুর্থ সেটে দুই দলই ৩৯ স্কোর গড়ে। তাই পয়েন্ট ভাগাভাগি করতে হয়। যার ফলে স্বর্ণ জয়ের উচ্ছ্বাসে মাতেন দিয়া-হাকিম।  

দেশ ছাড়ার আগে বাংলানিউজকে পদক জয়ের আশার কথা শুনিয়ে দিয়া সিদ্দিকী বলেছিলেন, ‘অবশ্যই ভালো কিছুর লক্ষ্যে যাচ্ছি। প্রত্যেকটা এশিয়া কাপেই আমাদের লক্ষ্য থাকে সেরা সাফল্য পাওয়ার। চেষ্টা করব এবারও পদক নিয়ে ফেরার। ’

সফলতা নিয়েই দেশে ফিরতে যাচ্ছেন দিয়া-হাকিমরা।   

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।