ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

খেলা

শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩

প্রথম দিনে শীর্ষে খুলনা বিভাগ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
প্রথম দিনে শীর্ষে খুলনা বিভাগ

শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২৩ এর চূড়ান্ত পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে আজ (১৩ মার্চ) সোমবার। প্রথম দিনে ১৬ ইভেন্ট শেষে পদক তালিকার শীর্ষে খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা।

 

চূড়ান্ত পর্বের খেলাগুলো বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। দেশব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতার ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের খেলা ইতিমধ্যে সফলভাবে সমাপ্ত হয়েছে। বিভাগীয় পর্যায়ের বিজয়ী প্রতিযোগিদের নিয়ে ২ দিনব্যাপী এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব আয়োজিত হচ্ছে।

২ গ্রুপে ৩২টি ইভেন্টের খেলা অনুষ্ঠিত হচ্ছে। ক-গ্রুপ ৬ষ্ট থেকে ৮ম শ্রেনী (ছাত্র ও ছাত্রী) ৮টি ইভেন্ট এবং খ-গ্রুপ ৯ম-১০ম শ্রেণী (ছাত্র ও ছাত্রী) ২৪টি ইভেন্ট আয়োজিত হচ্ছে।  

প্রথম দিনে ১৬টি ইভেন্ট শেষ হয়েছে। ৮টি স্বর্ণ, ০৭ টি রৌপ্য ও ১ টি ব্রোঞ্জ মোট ১৬টি পদক নিয়ে খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা পদক তালিকার শীর্ষে অবস্থান করছে। ৪ টি স্বর্ণ, ০২টি রৌপ্য এবং ৫ টি ব্রোঞ্জসহ মোট ১১টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা এবং ২ টি স্বর্ণ, ১টি রৌপ্য ৩টি ব্রোঞ্জসহ মোট ৬টি পদক নিয়ে ৩য় অবস্থানে আছে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা।

আজ (১৩ মার্চ ) বিকাল ০৩ টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি  শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি জনাব মো: তোফাজ্জল হোসেন মিয়া।  


এই প্রতিযোগিতা গত ১৪ জানুয়ারী,২০২৩ তারিখ হতে দেশব্যাপী ৪৯৪টি উপজেলা পর্যায় শুরু হয়েছিল। পর্যায়ত্রমে এই প্রতিযোগিতা ইউনিয়ন ও উপজেলা প্রতিযোগিতা শেষ হওয়ার পরে সকল উপজেলার সমন্বয়ে ৬৪টি জেলায় প্রতিযোগিতা হয়ে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা হয়েছে। ৪৯৪টি উপজেলায় প্রায় ৩ লক্ষ বিশ হাজার অ্যাথলেট এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেছেন। সেখান থেকে পর্যায়ক্রমে ৮টি বিভাগীয় প্রতিযোগিতার ১ম ও ২য় স্থান অর্জনকারী মোট ৩৯০জন অ্যাথলেট ও ২৪জন ম্যানেজার/কোচ অংশগ্রহণ করছেন। এই প্রতিযোগিতা

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৩
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।