bangla news

চতুর্থ রাউন্ডে নাদাল ও সেরেনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২৬ ৭:৪৪:১৩ পিএম

আগের দিনই চতুর্থ রাউন্ডে জায়গা পেয়েছিলেন শীর্ষ বাছাই ও বর্তমান চ্যাম্পিয়ন রজার ফেদেরার।শনিবার তাকে অনুসরণ করলেন দ্বিতীয় সেরা রাফায়েল নাদালও।

ঢাকা: আগের দিনই চতুর্থ রাউন্ডে জায়গা পেয়েছিলেন শীর্ষ বাছাই ও বর্তমান চ্যাম্পিয়ন রজার ফেদেরার। শনিবার তাকে অনুসরণ করলেন দ্বিতীয় সেরা রাফায়েল নাদালও। অন্যদিকে মেয়েদের বিভাগে বোন ভেনাসের পিছু নিয়ে চতুর্থ রাউন্ডে পৌঁছে গেছেন বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস।

চোট থেকে ফেরা নাদাল তৃতীয় রাউন্ডে ঘাম ঝরানো জয় পেয়েছেন ৩৩তম বাছাই জার্মানির ফিলিপ পেটজসনারের বিপক্ষে। সাড়ে তিন ঘন্টার লড়াইয়ে নাদাল ৬-৪, ৪-৬, ৬-৭ (৫), ৬-২ ও ৬-৩ গেমে পেটজসনারকে পেছনে ফেলেন। চতুর্থ রাউন্ডে এই ¯প্যানিশ খেলবেন ফ্রান্সের পল অঁরি ম্যাথিউয়ের সঙ্গে।

তৃতীয় রাউন্ডের খেলায় শনিবার জয় পেয়েছে পুরুষ বিভাগের অন্যান্য শীর্ষ প্রতিযোগিরাও। চতুর্থ বাছাই বৃটেনের অ্যান্ডি মারে ৬-১,৬-৪ ও ৬-৪ গেমে হারান ফ্রান্সের জাইলস সিমনকে। ষষ্ঠ বাছাই  সুইডেনের রবিন সোদারলিং ৬-৪, ৬-২ ও ৭-৫ গেমে পরাজিত করেন ব্রাজিলের থমাস বেলুচ্চিকে।

জয় পেয়েছেন স্পেনের ডেভিড ফেরেরার ও ফ্রান্সের জো উইলফ্রেড সঙ্গাও। প্রতিযোগিতার নবম বাছাই ফেরেরার পাঁচ সেটের লড়াইয়ে কষ্টার্জিত জয় তুলে নেন ৭-৫, ৬-৩, ৪-৬, ৩-৬ ও ৭-৫ গেমে ফ্রান্সের জেরেমি চার্ডির বিপক্ষে। আর দশম বাছাই সঙ্গা ৬-১, ৬-৪, ৭-৬ ও (৭-১) গেমে হারিয়েছেন জার্মানির টোবিয়াস কামকে’কে।

এদিকে মেয়েদের বিভাগে দাপুটে জয় অব্যাহত রেখেছেন শীর্ষ বাছাই ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। শনিবার তৃতীয় রাউন্ডের খেলায় তিনি সরাসরি সেটে (৬-০,৭-৫ গেম) হারান স্লোভাকিয়ার ডমিনিকা চিবুলকোভাকে। এ দিন মেয়েদের বিভাগেও কোনো অঘটন ঘটেনি।

তৃতীয় বাছাই ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াক্কি ৭-৫ ও ৬-৪ গেমে রাশিয়ার অ্যানাস্তাসিয়া পাভলেচেঙ্কোকে পরাজিত করেন। সপ্তম বাছাই পোল্যান্ডের অ্যাগনিয়েস্কা রাডওয়ান্সকা টানা সেটে (৬-৩, ৬-১) হারিয়ে দেন ইতালির সারা ইরানিকে। সহজ জয় পেয়েছেন নবম বাছাই চীনের না লি ও। তিনি ৬-১ ও ৬-৩ গেমে পেছনে ফেলেন রাশিয়ার অ্যানাস্তাসিয়া রদিওনোভাকে।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘন্টা, ২৭ জুন, ২০১০
এএইচবি/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-26 19:44:13