ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

নিয়ম রক্ষার ম্যাচে আলো ছড়ালেন জয়-সোহান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
নিয়ম রক্ষার ম্যাচে আলো ছড়ালেন জয়-সোহান

ঢাকা: বিপিএলের সবকিছু চূড়ান্ত হয়েছে। খুলনা টাইগার্স বাদ কা:পড়ে গেছে আগেই, নিশ্চিত হয়েছে ফরচুন বরিশালের এলিমেনটর খেলাও।

দুই দলের ম্যাচটি তাই হয়ে গেছে নিয়মরক্ষার। কিন্তু এই ম্যাচেই আলো ছড়ালেন আলোচিত ক্রিকেটার হাবিবুর রহমান সোহান ও মাহমুদুল হাসান জয়।  

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশালকে ৬ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স। আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রানের সংগ্রহ পায় বরিশাল। জবাব দিতে নেমে ৩ বল আগেই জয় পায় খুলনা।

টস জিতে ব্যাট করতে নামা বরিশাল ইনিংস উদ্বোধনে পাঠায় মাহমুদউল্লাহ রিয়াদ ও এনামুল হক বিজয়কে। ব্যাট হাতে তবুও রান পাননি রিয়াদ, ৯ বলে ৯ রান করে আউট হয়েছেন নাসুম আহমেদের বলে মাহমুদুল হাসান জয়ের হাতে ক্যাচ তুলে দিয়ে। আরেক উদ্বোধনী ব্যাটার এনামুল হক বিজয় ২৯ বলে ২৮ রান করেন।  

বিজয় ছিলেন দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। বরিশালের হয়ে সবচেয়ে বেশি রান করা ২ চার ও ৪ ছক্কা হাঁকানো ডোয়াইন প্রিটারিয়োস ২৯ বলে ৪৮ রান করেন। খুলনার পক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ৪ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন। দুই উইকেট করে নেন নাসুম আহমেদ ও হাসান মুরাদ।

জবাব দিতে নেমে খুলনার পক্ষে উদ্বোধনী ব্যাটার অ্যান্ডে বিলবার্নি ৩৩ বলে করেন ৩৭ রান। হাফ সেঞ্চুরির দেখা পান মাহমুদুল হাসান জয়। এই ব্যাটার শেষ অবধি দলকে টেনে নেন। ৫ চার ও ২ ছক্কায় ৪৩ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন তিনি। খুলনার জয়ে বড় অবদান রাখেন হাবিবুর রহমান সোহান।  

এবারের বিপিএল দিয়েই স্বীকৃত ক্রিকেটে অভিষেক হয় তার। আগে কয়েকটি ম্যাচ খেললেও নিজেকে চেনাতে পারেননি তিনি। তবে বরিশালের বিপক্ষে শেষ ম্যাচে ২ চার ও ৩ ছক্কায় ৯ বলে ৩০ রান করেন সোহান। দলকে এনে দেন জয়।  

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
এমএইচবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad