ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

কমনওয়েলথ গেমসের টিকিট নিয়ে সমস্যায় ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০
কমনওয়েলথ গেমসের টিকিট নিয়ে সমস্যায় ভারত

ঢাকা: দিল্লী কমনওয়েলথ গেমস যেন আয়োজকদের স্বস্তিতে থাকতে দেবে না। বিস্তর অভিযোগ ও সমস্যার তালিকায় নতুন উপসর্গ টিকিট বিক্রি না হওয়া।

গেমসের উদ্বোধন হতে মাত্র চারদিন বাকি অথচ এখনো লাখ লাখ টিকিট অবিক্রিত রয়েছে।

৩ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠেয় গেমসের অধিকাংশ ক্যাটাগরিতেই এখানো টিকেট বিক্রি শেষ হয়নি। এমনকি উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানসহ টুর্নামেন্টের সবচেয়ে আকর্ষণীয় ১০০ মিটার ¯িপ্রন্ট প্রতিযোগিতার টিকিট পড়ে আছে।

আয়োজকরা জানিয়েছেন ব্যয়বহুল এই গেমসে প্রায় বিশ লক্ষ টিকেট বাজারে ছাড়া হয়। কিন্তু দিল্লীতে জোর গুজব দর্শকরা টিকেটের জন্য আগ্রহ দেখাচ্ছেন না।

অক্টোবরের ৭ তারিখে হবে ছেলেদের বিভাগের ১০০ মিটারের ¯িপ্রন্ট প্রতিযোগিতা। অ্যাথলেটিক্সের আকর্ষণীয় এই ইভেন্টের জন্য ২০০ রূপী থেকে ১০০০ রূপীর টিকেট বাজারে ছাড়া হয়েছে। একই টিকেটে সাঁতারের ফাইনালও দেখার সুযোগ থাকছে।

অফিসিয়াল টেলিসেলস বিভাগের একজন সেলসওম্যান এএফপিকে বলেন,‘‘ গত দশ দিনে টিকিট বিক্রির পরিমাণ আগের চেয়ে কিছুটা বেড়েছে। ”

তবে কি পরিমাণ টিকিট বিক্রি হয়েছে সেটা জানাতে অস্বীকৃতি জানান।

অ্যাথলেটিক্সে সময়ের সেরা তারকা জ্যামাইকার উসাইন বোল্ট ও ম্যারাথনে বিশ্ব রেকর্ডের অধিকারি পলা র‌্যাডকিফ দিল্লী কমনওয়েলথে অংশ নিচ্ছেন না। আলোচিত মহিলা অ্যাথলেট ক্যাস্টার সেমেনিয়া পিঠের চোট থাকায় মঙ্গলবার প্রতিযোগিতা থেকে নিজেকে প্রত্যাহার করে নেন।

তবে প্রতিযোগিতা ঘিরে কোনো সমালোচনা ও বিতর্কে টলছেন না আয়োজকরা। প্রায় ১৮০০ অ্যাথলেট ও কর্মকর্তা বুধবারের মধ্যে গেমসের ভিলেজে এসে পৌছাবেন বলে আশা করছেন তারা।

এদিকে কমনওয়েলথ উপলক্ষ্যে ভারত নতুন চমক দেখিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে গেমস দেখার আমন্ত্রণ জানিয়ে। ভারতের পররাষ্ট্র মন্ত্রী এসএম কৃষ্ণা গেমস দেখা ও আলোচনার সুযোগ গ্রহন করতে আমন্ত্রণ পাঠিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কোরেশিকে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘন্টা, সেপ্টেম্বর ২৯, ২০১০




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।