bangla news

সবার আগে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২৬ ১:৩২:৪৩ এএম

লুইস সুয়ারেজের জোড়া গোলে দক্ষিণ কোরিয়াকে ২-১ এ হারিয়ে সবার আগে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে  উরুগুয়ে।

ঢাকা: লুইস সুয়ারেজের জোড়া গোলে দক্ষিণ কোরিয়াকে ২-১ এ হারিয়ে সবার আগে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে  উরুগুয়ে।

পোর্ট এলিজাবেথের নেলসন ম্যান্ডেলা স্টেডিয়ামে নকআউট পর্বের প্রথম লড়াইয়ে ‘বি’ গ্রুপ রানার্স আপ দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয় গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন উরুগুয়ে।

শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে এগিয়ে চলে খেলা। কিন্তু খেলার আট মিনিটেই গোলরক্ষকের ভুলে পিছিয়ে পড়ে এশিয়ান টাইগাররা।

বাম প্রান্ত থেকে ডিয়োগো ফরলানের ক্রস গোলমুখে পড়ে। গোলরক্ষক এগিয়ে গিয়েও বলের নাগাল পাননি। ডান প্রান্ত থেকে ছুটে এসে ফাঁকা পোস্টে বল পাঠান সুয়ারেজ। ১-০ গোলে এগিয়ে যায় লাতিনরা।

বিরতির আগে সমতায় ফিরতে পারেনি দক্ষিণ কোরিয়া।

দ্বিতীয় পর্বে গোলশোধের জন্য মরিয়া হয়ে ওঠে এশিয়ান টাইগাররা। ৬৭ মিনিটে কি সুং ইয়ংয়ের ফ্রি কিক থেকে লি চুং ইয়ং হেড নিলে বল জালে জড়িয়ে যায়। ১-১ গোলে সমতায় ফিরে কোরিয়া।
 
হঠাৎ মাঠে বৃষ্টি শুরু হয়। খেলায়ও খানিকটা ছন্দ পতন ঘটে। কিন্তু বল দখলের লড়াইয়ে কোনো ছাড় দেয়নি কেউই।

৮০ মিনিটে আবারো এগিয়ে যায় উরুগুয়ে। দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। কর্ণার থেকে নিকোলাস লডেইরো সুয়ারেজকে পাস দিলে নিখুঁতভাবে ডান প্রান্ত দিয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি।

শেষ বাঁশি বাজার আগে দক্ষিণ কোরিয়া আর সমতা ফেরাতে না পারায় বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় তাদের।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘন্টা. ২৬ জুন, ২০১০

এএইচবি/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2010-06-26 01:32:43