ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

খেলা

অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন আরেক তারকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন আরেক তারকা

শুরুর আগেই যেন রং হারাচ্ছে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। একের পর এক তারকা নিজেকে সরিয়ে নিচ্ছেন টুর্নামেন্টটি থেকে।

এবার সেই দলে যোগ দিলেন আসরে দুইবারের চ্যাম্পিয়ন ন্যাওমি ওসাকা।

গত পরশু আসর থেকে ছিটকে যান পুরুষদের এক নম্বর খেলোয়াড় কার্লোস আলকারাস। তারপর ইনজুরির কারণে একই সিদ্ধান্ত নেন ভেনাস উইলিয়ামস। ওসাকা অবশ্য কোনো কারণ জানাননি। গত ইউএস ওপেনের পর কোনো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলেননি এই জাপানিজ। তার পরিবর্তে খেলার সুযোগ পাচ্ছেন দায়ানা ইয়াস্ত্রেমেস্কা।

ওসাকা না থাকায় নারী এককে এবার শেষ ১০ বছরের দুই চ্যাম্পিয়নকেই দেখা যাবে কেবল। ২০১৩ সালের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কা ও ২০২০ সালের চ্যাম্পিয়ন সোফিয়া কেনিন বাদে বাকি সবাই হয় অবসর, নয় তো নিজেকে সরিয়ে রেখেছেন। তবে আজারেঙ্কা বা কেনিনের যা ফর্ম তা দেখে আশাবাদী হওয়ার সুযোগ নেই বললেই চলে।

গতবারের চ্যাম্পিয়ন অ্যাশলি বার্টি অবসর নেওয়ায় নারী এককে নতুন কারো হাতে উঠতে যাচ্ছে মুকুট। ফেভারিটের তালিকায় সবার চেয়ে এগিয়ে আছেন ইগা শিওনতেক। কিন্তু কাঁধের ইনজুরির কারণে তারও টুর্নামেন্টে খেলা অনিশ্চিত।

এদিকে আগামী ১৬ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এএইচএস       

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।