ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

পিটারসেনের শতকে ভালো অবস্থানে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১২
পিটারসেনের শতকে ভালো অবস্থানে ইংল্যান্ড

কলম্বো: দ্বিতীয় ও শেষ টেস্টে হারলেই র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান হারাবে ইংল্যান্ড। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কার সামনে দেওয়াল হয়ে দাঁড়ান পিটারসেন।

তাঁর ১৫১ রানের সুবাদে সফরকারীরা প্রথম ইনিংসে অলআউট হয় ৪৬০ রানে। লঙ্কানদের চেয়ে এগিয়ে আছে ১৮১ রানে। দিনশেষে স্বাগতিকরা সংগ্রহ বিনা উইকেটে ৪।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২৭৫, দ্বিতীয় ইনিংস: ৪/০ (ওভার ০১)
ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪৬০

আগের দিনের এক উইকেটে ১৫৪ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামেন অ্যালেস্টার কুক ও জোনাথন ট্রট। এই জুটিতে ৯১ রান আসার পর সাজঘরে ফেরেন কুক (৯৪)। এরপর ট্রটের সঙ্গে যোগ দেন পিটারসেন। তৃতীয় উইকেটে ৪০ রান আসার পর রঙ্গনা হেরাথের বলে জয়াবর্ধনের হাতে ধরা পড়েন ট্রট (৬৪)।

এরপর ইয়ান বেল, ম্যাট প্রায়র ও সমিত প্যাটেলের সঙ্গে ৯৪, ৩৩ ও ৩১ রানের আরো তিনটি জুটি গড়ে রানের চাকা সচল রাখেন পিটারসেন। দলের ৪১১ রানের মাথায় হেরাথের বলে পিটারসেন (১৫১) এলবিডব্লুর ফাঁদে পা দিলে ষষ্ঠ উইকেটের পতন হয় ইংলিশদের। তার ১৬৫ বলের  ইনিংসে রয়েছে ১৬টি চার ও ৬টি ছয়ের মার। এরপর ৪৬০ রানে গুটিয়ে যায় সফরকারীরা।

দিনের শেষভাগে মাত্র এক ওভার ব্যাট করার সুযোগ পায় শ্রীলঙ্কা। নাইট ওয়াচম্যান ধাম্মিকা প্রসাদ ও তিলকারতেœ দিলশানকে খুলতে হয়নি রানের খাতা। ৪টি রান আসে অতিরিক্ত খাত থেকে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১২

এমএইচ
সম্পদনা: চঞ্চল ঘোষ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।