ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

খেলা

দুর্বার রোনালদো, অসহায় অ্যাপোয়েল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১২
দুর্বার রোনালদো, অসহায় অ্যাপোয়েল

মাদ্রিদ: কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যাপোয়েল নিকোসিয়াকে ৩-০ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে এক পাঁ দিয়েই রেখে ছিলো রিয়াল মাদ্রিদ। বুধবার ফিরতি লেগে সেই একই প্রতিপক্ষকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে শীর্ষ চারে ঠিকানা করে নিয়েছে নয়বারের চ্যাম্পিয়ন স্প্যানিশ জায়ান্ট রিয়াল।

দুই লেগ মিলে ৮-২ গোলের বড় ব্যবধানের জয় নিয়ে সেমিফাইনাল খেলছে।

সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগের এই ম্যাচে জোড়া গোল উপহার দেন রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়া একটি করে গোল করেন কাকা, অ্যাঞ্জেল দি মারিয়া এবং হোসে মারিয়া কালেহন।

২৫ মিনিটে নুরি শাহিনের করা ফ্রি কিকের বলে রোনালদো মাথা ছোঁয়ালেও তা জালের ঠিকানা পায়নি। তবে এক মিনিট পরই দলকে এগিয়ে দেন এই পুর্তগিজ উইঙ্গার। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কাকা। ব্রাজিলিয়ান তারকা নিজের দ্বিতীয় গোলের দেখা পেতেন ৪০ মিনিটে তার নেওয়া শটে বল পোস্টে লেগে ফিরে না এলে। ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রোনালদোরা।

বিরতির পর ৬৭ মিনিটে ব্যবধান কমিয়ে ২-১ করেন সফরকারীরা। গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার গুসতাভো মানদুকা। আট মিনিট পরই চোখধাঁধানো ফ্রি কিকের ব্যবধান ৩-১ করেন রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের এই মৌসুমে এটি তার অষ্টম গোল। ৮০ মিনিটে আবার ব্যবধান বাড়ান কালেহন (৫-১)।

৮২ মিনিটে পেনাল্টির সুবাদে আরেক গোল শোধ করে সফরকারীরা। স্পট কিক থেকে গোল করেন এস্তেবান সোলারি। অ্যাপোয়েলের কফিনে শেষ পেরেক ঠুকেন আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যাঞ্জেল দি মারিয়া (৮৪ মি:)।

বাংলাদেশ সময়:১০৪০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১২

আরআই/সিজি

সম্পাদনা: সেকান্দার আলী, বিভাগীয় প্রধান স্পোর্টস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।