ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

বিসিবি সভাপতির জন্য অপেক্ষা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২

ঢাকা: কেউ পারছে না! সিসিডিএম ব্যর্থ হয়ে দায়িত্ব দিয়েছিলো বিসিবিকে। বিসিবি কার্যনির্বাহী কমিটির সভায় সমাধান দিতে পারেনি।

বোর্ড চার সদস্যের উচ্চ পর্যায়ের বিশেষ কমিটিকে দায়িত্ব দেয় বিবদমান পরিস্থিতি সামাল দেওয়ার। তারাও ব্যর্থ হলেন! এখন পারবে কে? বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামালের জন্য এখন অপেক্ষা।

বিসিবি সভাপতি ২৪ ঘণ্টার মধ্যে সমাধান দেওয়ার জন্য বিশেষ কমিটিকে দায়িত্ব দিয়ে বিদেশে চলে যান। মনের সুখে সেখানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেছেন। খেলাও দেখছেন। অথচ তার দেশের ক্রিকেট গোল্লায় যেতে বসেছে। প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগের খেলা স্থগিত হয়ে আছে। কবে নাগাদ সমস্যার সমাধান হবে তাও বলতে পারছেন না বিশেষ কমিটি।

কমিটির চেয়ারম্যান বিসিবি সিনিয়র সহ-সভাপতি মাহাবুবুল আনাম পালা করে যোগাযোগ করেন আবাহনী, মোহামেডান ও ভিক্টোরিয়ার কর্মকর্তাদের সঙ্গে। প্রত্যেকে দাবি দাওয়া নিয়ে হাজির হয়েছেন। কেউ একটা ছাড় দিলে আরেকটা চেয়ে বসেছেন। মোহামেডান চায় সিসিডিএমকে স্বীকার করতে হবে ইউসুফকে জাল সনদ দিয়ে নিবন্ধন হয়েছে। ভিক্টোরিয়া তাদের বিতর্কিত খেলোয়াড় ইউসুফকে দেশে ফেরত পাঠালেও সাকিব আল হাসান এবং তামিম ইকবালের বিকল্প হিসেবে বিদেশি ক্রিকেটার দলে নেওয়ার অনুমতি চেয়েছে। আবাহনী কোন ছাড় দিবে না তাদের পয়েন্ট চাই। এদিকে আরেক জালা হয়েছে সুপার লিগের বাকি তিন ক্লাব বেকে বসেছে। ওল্ডডিওএইচএস বলছে খেলা বন্ধ থাকায় প্রতিদিন ক্যাম্প পরিচালনায় তাদের যে খরচ হচ্ছে তা দিতে হবে বিসিবিকে। প্রতিদিন ৫০ হাজার টাকা করে চেয়ে বিসিবিতে আবেদনও দিয়েছে তারা।

এত চাওয়ার ভেতরে কোন সমাধান খুঁজে পায়নি বিশেষ কমিটির কর্মকর্তারাও। চেয়ারম্যান মাহাবুবুল আনাম এবং সদস্য গাজী আশরাফ হোসেন লিপু মিলে আলোচনার বিভিন্ন দিকগুলো তুলে ধরছেন তাদের প্রতিবেদনে। বিসিবি সভাপতিকে তা জানিয়েছেন। এখন যা সিদ্ধান্ত দেওয়ার মোস্তফা কামালকেই দিতে হবে। দেশে ফেরার পরও সিদ্ধান্ত দিতে পারেন। আবার টেলিফোনে সমাধানের নির্দেশ দিতে পারেন।

সিসিডিএম সূচি নিয়ে অপেক্ষায় আছেন। নির্দেশ পাওয়া মাত্র তারা তা প্রকাশ করবেন। সিসিডিএম সদস্যসচিব ইকবাল ইউসুফ চৌধুরী বললেন, ‘আমরা প্রস্তুত আছি নির্দেশ আসামাত্র সূচিপত্র প্রকাশ করবো। ’

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২

এসএ
সম্পাদনা: চঞ্চল ঘোষ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।