ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

মাঠ গড়ে তুলতে বিসিবির উদ্যোগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২
মাঠ গড়ে তুলতে বিসিবির উদ্যোগ

ঢাকা: মাঠ গড়ে তোলার দারুণ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম চত্বরের পরিত্যক্ত জায়গায়টি খেলার উপযোগী করে তোলার জন্য বোর্ড সভায় ৯০ লাখ ৫০ হাজার টাকা অনুমোদন হয়ে গেছে।

শিগগিরই কাজে হাত দেওয়া হবে বলে জানান বিসিবি গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটি বিভাগের ম্যানেজার আব্দুল বাতেন।

ছয়টি উইকেট গড়ে তোলা হবে। যার জন্য বাজেট ধরা হয়েছে ১১ লাখ ৯৩ হাজার টাকা। সবচেয়ে বেশি খবর হবে মাঠ খেলার উপযোগী করে গড়ে তোলার জন্য। আউটফিল্ড আন্তর্জাতিক মানের করে তুলতে ৫২ লাখ ৫২ হাজার টাকা ব্যয় হবে। মাঠ পরিচর্যা এবং রক্ষণাবেক্ষণের জন্য ২৬ লাখ টাকার সরঞ্জামও কেনা হবে।

বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল এবং পরিচালক দেওয়ান শফিউল আরেফিন টুটুলের আগ্রহে মাঠ গড়ে তোলা সম্ভব হচ্ছে বলে জানান, গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটি বিভাগের ম্যানেজার। বাজেট অনুমোদন হয়ে যাওয়ায় আগামী ১০ এপ্রিলের মধ্যে মাঠের কাজ ধরা সম্ভব হবে বলে জানান তিনি।

এই এপ্রিলে কাজে হাত দিলেও ২০১৩ সালের জানুয়ারির আগে মাঠ খেলার উপযোগী হবে না। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এবং একাডেমির পর ফতুল্লাহ মাঠেরও দায়িত্ব দেওয়া হচ্ছে শ্রীলঙ্কান কিউরেটর গামিনি সিলভার হাতে। তাকে সহযোগিতা করবেন স্থানীয় কিউরেটর শরিফুল আলম বেলাল।

এদিকে বিকেএসপিতে বিসিবির তত্ত্বাবধানে থাকা মাঠ দুটোকে আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য ছয় কোটি টাকা বাজেট ধরা হয়েছে বলে জানান আব্দুল বাতেন। তিনি বলেন, ‘টেন্ডার করে বিসেএসপির মাঠ উন্নয়নের দায়িত্ব দেওয়া হবে। সবধরণের সুযোগ সুবিধা থাকবে মাঠে। ’

দেশের ৬৪ জেলার মাঠকর্মীদেরকে উইকেট পরিচর্যা, খেলার জন্য প্রস্তুতি এবং মাঠ রক্ষণাবেক্ষণের বিষয়ে দুই দিনের কর্মশালা হবে আগামী ২ ও ৩ মে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১২

এসএ
সম্পাদনা: চঞ্চল ঘোষ, নিউজরুম এডিটর       

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।