ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

১২১ রানে পিছিয়ে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২
১২১ রানে পিছিয়ে ইংল্যান্ড

কলম্বো: খাদের কিনারা থেকে ফিরেছে ইংল্যান্ড। শ্রীলঙ্কা সফরে ধুঁকতে থাকা অ্যান্ড্রু স্টাউসের দল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে দারুণ জবাব দিয়েছে লঙ্কান বোলারদের।

দ্বিতীয় দিন শেষে এক উইকেট হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ১৫৪। পিছিয়ে আছে ১২১ রানে।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ১৫৪/১ (ওভার ৬৬)
শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২৭৫

আগের দিন ছয় উইকেটে ২৩৮ করা শ্রীলঙ্কা দ্বিতীয় দিনে সুবিধা করতে পারেনি। দলীয় স্কোরের সঙ্গে ৩৭ রান যোগ করার পরই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। মূলত গ্রায়েম সোয়ান ও জেমস অ্যান্ডারসনের মারাত্মক বোলিংয়ে উড়ে গেছে লঙ্কান ব্যাটিং লাইনআপ। মাহেলা জয়াবর্ধনের শতকে (১০৫) শেষপর্যন্ত সব উইকেট হারিয়ে ২৭৫ রান করে শ্রীলঙ্কা।

প্রথম ইনিংসে দারুণ জবাব দিয়েছে ইংল্যান্ড। সফরকারীদের উদ্বোধনী জুটি ভাঙ্গে ১২২ রানে। অর্ধশতক (৬১) হাঁকানোর পর দিলশানের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন অধিনায়ক অ্যান্ড্রু স্টাউস।  

দিলশান ছাড়া সাফল্য পাননি রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, সুরজ রনদীপ ও ধাম্মিকা প্রসাদ। তাদের ভালোভাবেই সামাল দিয়েছেন দ্বিতীয় জুটিতে ব্যাট করতে নামা অ্যালেস্টার কুক ও জোনাথন ট্রট। শেষপর্যন্ত ৩২ রানে অবিচ্ছিন্ন থেকে দিনের খেলা করে এই জুটি। ৭৭ রান নিয়ে ব্যাট করছেন কুক। এছাড়া সতীর্থ ট্রট অপরাজিত আছেন ১৫ রানে। দুই টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে আছে শ্রীলঙ্কা।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১২

সম্পাদনা: চঞ্চল ঘোষ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।