ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতির অপেক্ষায় পাকিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতির অপেক্ষায় পাকিস্তান

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরের জন্য প্রাণপণ চেষ্টা করছে দেশটির ক্রিকেট বোর্ড। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি আ হ ম মোস্তফা কামালও তাদের পাশে দাঁড়িয়েছেন।

একদিন আগে ভারতীয় সাংবাদিককে বিসিবি সভাপতি জানিয়েছেন, বাংলাদেশ দল পাকিস্তান সফর করবে। বাস্তবতা হচ্ছে সরকারের অনুমোদন ছাড়া ক্রিকেটারদের পাকিস্তানে পাঠাতে পারবে না বিসিবি।

সরকারের অনুমোদনের জন্য বিসিবি প্রধান চেষ্টাও করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আর্জি জানিয়েছেন বিসিবি প্রধান। এখন প্রধানমন্ত্রীর সম্মতি পেলেই ল্যাটা চুকে যায়।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ বুধবার পাকিস্তানের সংবাদপত্র দি ট্রিবিউন এক্সপ্রেসকে জানিয়েছেন, প্রধানমন্ত্রীর কাছ থেকে ইতিবাচক সাড়া পেলেই দল পাঠাতে পারবে বিসিবি। বৃহস্পতিবারে চূড়ান্ত সিদ্ধান্তটি পাওয়া যেতে পারে।  

বাংলাদেশের পাকিস্তান সফরের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে পিসিবি। বিসিবির কাছ থেকে এতদিন তারা ইতিবাচক সাড়াও পেয়েছেন। বিষয়্িট অস্বীকার করেননি পিসিবি চেয়ারম্যান,‘প্রথম দিকে বিসিবি তাদের দল পাঠাতে খুবই আগ্রহ দেখিয়েছে। যদিও পরে আগ্রহ কমে গেছে। এশিয়া কাপের ফাইনালে হেরে যাওয়ার পর এখন তারা বলছে, প্রধানমন্ত্রীর অনুমতি ছাড়া দল পাঠাতে পারবে না। ’

পিসিবি চেয়ারম্যান বলছেন,‘সফরটি এখন ঝুলন্ত অবস্থায় আছে। আশা শেষ হয়ে যায়নি। বাংলাদেশ দল যদি পাকিস্তান সফরে নাও আসে আমরা অখুশি হবো না। আন্তর্জাতিক ক্রিকেট দেশে ফেরাতে বিকল্প চেষ্টা করবো। ’

বৃটিশ ইউনিভার্সিটির একটি ক্রিকেট দল বর্তমানে পাকিস্তান সফর করছে। তাদের খেলা টেলিভিশনেও সম্প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান জাকা আশরাফ। বৃটিশ ক্রিকেট দলের সফরকে সামনে এনে পিসিবি প্রমাণ করতে চায় বিদেশি দলগুলোর জন্য পাকিস্তান এখন নিরাপদ।

২০০৯ সালের ৩ মার্চ লাহোরের লিবার্টি চত্বরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে নির্বাসনে গেছে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট। তাদেরকে এখন আন্তর্জাতিক সিরিজ খেলতে হয় নিরপেক্ষ ভেন্যুতে। যদিও ২০১১ সালে পাকিস্তান সফরে গিয়েছিলো আফগানিস্তান ক্রিকেট দল। তারও আগে পাকিস্তান গিয়ে ফুটবল খেলে এসেছে বাংলাদেশ দল।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১২

এমএইচ/এসএ
সম্পাদনা: সেকান্দার আলী, বিভাগীয় প্রধান স্পোর্টস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।