ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

শেয়ার

আইপিডিসির ১৫০ কোটি টাকার বন্ড অনুমোদন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
আইপিডিসির ১৫০ কোটি টাকার বন্ড অনুমোদন  বিএসইসি

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্সের ১৫০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিএসইসির নিয়মিত কমিশন সভায় এই বন্ড অনুমোদন দেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন সংস্থাটির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নন-কনভার্টেবল আনসিকিউরড কুপন বিয়ারিং সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যু করে ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। বন্ডটির রেঞ্জ অব কুপন রেট ৭.৫০ শতাংশ থেকে ১০.০০ শতাংশ এবং ছয় বছর মেয়াদি এই বন্ড প্রাইভেট প্লেসমেন্টে ইস্যু করা হবে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থ আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের টায়ার। । ক্যাপিটাল বেস শক্তিশালী করতে এবং ভবিষ্যত প্রবৃদ্ধিতে ব্যবহার করা হবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির ট্রাস্টি এবং অ্যারেঞ্জার  হিসেবে যথাক্রমে সিএপিএম অ্যাডভাইজরি এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেড কাজ করছে। এছাড়াও উক্ত বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য শর্তারোপ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসএমএকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa