ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

৫০০ কোটি টাকার বন্ড ছাড়ার অনুমতি পেল মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
৫০০ কোটি টাকার বন্ড ছাড়ার অনুমতি পেল মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) ৫০০ কোটি টাকার সাবঅর্ডিনেটেড বন্ডের প্রস্তাব অনুমোদন  করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১২ অক্টোবর) বিএসইসির কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে জানানো হয়, ব্যাংকটি পঞ্চম নন-কনভার্টেবল, আনসিকিউরড সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যু করবে। সাত বছর মেয়াদি এ বন্ড ইস্যুর মাধ্যমে ৫০০ কোটি টাকা উত্তোলন করে টিয়ার-২ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে এমটিবি।

স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, কর্পোরেট ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

 এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির ট্রাস্টি  এবং ম্যান্ডেট লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে ইউসিবি ইনভেস্টমেন্ট লি. এবং আরএসএ অ্যাডভাইজারি লি.  কাজ করছে। আর কো-অ্যারেঞ্জার হিসেবে এমটিবি ক্যাপিটাল লি. কাজ করছে। এছাড়াও ক্ত বন্ডটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য শর্তারোপ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।