ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

শেয়ার

ডিএসইতে সিআরও হিসেবে যোগ দিলেন খাইরুল বাশার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জুন ১২, ২০২২
ডিএসইতে সিআরও হিসেবে যোগ দিলেন খাইরুল বাশার খাইরুল বাশার -ফাইল ছবি

ঢাকা: খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান রেগুলেটরি কর্মকর্তা (সিআরও) হিসেবে যোগ দিয়েছেন। রোববার (১২ জুন) তিনি এই দায়িত্ব গ্রহণ করেন।

এর আগে তিনি এমটিবি ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি ২০১৮-২০১৯ সাল মেয়াদে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) মহাসচিবের দায়িত্ব পালন করেছেন।

খাইরুল বাশার অন্টারিও কলেজ থেকে ফাইন্যান্সিয়াল সার্ভিসেস কমপ্লায়েন্স অ্যাডমিনিস্ট্রেশনে (এফসিএ) পোস্ট গ্র্যাজুয়েট সার্টিফিকেট এবং যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব হল থেকে বিজনেস ফাইন্যান্সে এমবিএ ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যাংকিং ও ফিন্যান্সে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ১৯৯১ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ঢাকা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে উপ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও কানাডার টরন্টোতে টিডি ব্যাংক ফাইন্যান্সিয়াল গ্রুপের ওয়েলথ ম্যানেজমেন্ট অপারেশনের টিম লিডার, মিউচুয়াল ফান্ড অপারেশন প্রাইভেট ট্রাস্টে অপারেশন অফিসারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে ইসি সিকিউরিটিজ লিমিটেডে চিফ অপারেটিং অফিসার হিসেবে যোগ দেন।

এছাড়া তিনি টিডি ওয়েলথ ম্যানেজমেন্ট, টিডি ব্যাংক ফাইন্যান্সিয়াল গ্রুপ, টরেন্টো কানাডা থেকে ২০০৭ অর্থবছরের জন্য পরিষেবা, টিমওয়ার্ক, অবদান এবং ফলাফলে ব্যতিক্রমী কৃতিত্বের জন্য সেরা কর্মকর্তার পুরস্কার (স্টার অ্যাওয়ার্ড) লাভ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুন ১২, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa