ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

শেয়ার

সাফকো স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করেছে বিএসইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
সাফকো স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করেছে বিএসইসি

ঢাকা: সাফকো স্পিনিং মিলসের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করেছে দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর মাধ্যমে কোম্পানিটির পুরোনো উদ্যোক্তা ও পরিচালকদের বাদ দিয়ে নতুন চারজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। একই সঙ্গে কোম্পানিটির সার্বিক আর্থিক অবস্থা খতিয়ে দেখতে বিশেষ নিরীক্ষক নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, রোববার (১২ সেপ্টেম্বর) সাফকো স্পিনিং মিলসের বর্তমান ব্যবস্থাপনা পরিচালকসহ পরিচালনা পর্ষদকে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে। একই সঙ্গে বিষয়টি ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) এবং আইসিবির ব্যবস্থাপনা পরিচালককে অবহিত করা হয়।

সাফকো স্পিনিং মিলসের পুনর্গঠিত পরিচালনা পর্ষদের সদস্যরা হলেন- হাইকোর্টের আপিল বিভাগের সিনিয়র অ্যাডভোকেট এস. এম. মুনির, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্ণেল মুস্তাফিজুর রহমান, অগ্রণী ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. ওয়ালী উল্লাহ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুমন দাস।

বিএসইসির মনোনীত নতুন স্বতন্ত্র পরিচালকরা কমিশনের অনুমোদন ছাড়া কোম্পানিটির সম্পদ বিক্রি, হস্তান্তর, এফডিআরসহ কোনো কিছুর পরিবর্তন করতে পারবেন না। এছাড়া, স্বতন্ত্র পরিচালকরা ঋণ বা অন্য কোনো দায়ের জন্য ব্যক্তিগত গ্যারান্টি দেবেন না। তারা এসব কোম্পানির জন্য ঋণখেলাপি হবেন না।

এ সিদ্ধান্তের ফলে বিনিয়োগকারীদের স্বার্থরক্ষার পাশাপাশি কোম্পানিটি ভবিষ্যতে আর্থিকভাবে আরও শক্তিশালী হবে বলে মনে করে কমিশন। নতুন স্বতন্ত্র পরিচালক ও শেয়ারহোল্ডার পরিচালকরা কোম্পানির আর্থিক অবস্থার উন্নয়নে কাজ করবেন।

বাংলাদেশ সময়: ১০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa