ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

শেয়ার

‘নতুন কমিশন বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে ভূমিকা রেখেছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুন ১০, ২০২১
‘নতুন কমিশন বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে ভূমিকা রেখেছে’

ঢাকা: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন, অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন নতুন কমিশন শেয়ারবাজারের উন্নয়নে অনেক কাজ করছেন। যা বিনিয়োগকারীসহ অন্য স্টেকহোল্ডারদের মধ্যে আস্থা বাড়াতে ভূমিকা রেখেছে।

বৃহস্পতিবার (১০ জুন) দেশের পুঁজিবাজারে এসএমই বোর্ডে প্রথম কোম্পানি হিসেবে নিয়ালকো এলয়েজের লেনদেনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় সিএসইর পরিচালনা পর্ষদ, নিয়ালকো এলয়েজের পর্ষদ ও ইস্যু ম্যানেজার এমটিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন।

আসিফ ইব্রাহিম বলেন, নতুন কমিশন তাদের মেধা ও প্রজ্ঞা দিয়ে শেয়ারবাজারের উন্নয়নে কাজ করে যাচ্ছে। যার প্রভাব শেয়ারবাজারে দেখতে পাচ্ছি। তাদের নেতৃত্বে বাজারে গতিশীলতা তৈরি হয়েছে। ভবিষ্যতে শেয়ারবাজারের প্রবৃদ্ধি আরও নিশ্চিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি। একইসঙ্গে তাদের দক্ষতায় উন্নত শেয়ারবাজার গড়তে সক্ষম হবেন বলে যোগ করেন তিনি।

এ সময় দেশের এসএমই খাতকে এগিয়ে নিতে সরকার কাজ করছে বলে জানান সিএসই চেয়ারম্যান।  

তিনি বলেন, সরকার এ খাতকে উন্নয়নে বিশেষ গুরুত্ব দিচ্ছে। আর সেই এসএমই খাতের কোম্পানি হিসেবে নিয়ালকো এলয়েজ সিএসইতে তথা পুরো দেশে প্রথমবারের মতো এসএমই বোর্ডে লেনদেন শুরু হল। যার সাক্ষী হয়ে রইল সিএসই।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুন ১০, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa