ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

কর্পোরেট বন্ড মার্কেট উন্নয়নে নির্দেশনা অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, মে ২০, ২০২১
কর্পোরেট বন্ড মার্কেট উন্নয়নে নির্দেশনা অনুমোদন

ঢাকা: দীর্ঘমেয়াদী অর্থায়নের উৎস হিসেবে কর্পোরেট বন্ড মার্কেট উন্নয়নের লক্ষে পারপেচ্যুয়াল বন্ড সংক্রান্ত একটি নির্দেশনা অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।  

বৃহস্পতিবার (২০ মে) বিএসইসির ৭৭৪তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নির্দেশনায় বলা হয়, যদি কোনো ইস্যুয়ার পারপেচ্যুয়াল বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ সংগ্রহ করতে চায় তবে তাকে অবশ্যই প্রস্তাবিত পারপেচ্যুয়াল বন্ডের কমপক্ষে ১০% পাবলিক অফারের মাধ্যমে সংগ্রহ করতে হবে। ইতোমধ্যে যে ১১টি ব্যাংককে পারপেচ্যুয়াল বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ সংগ্রহের অনুমতি দেওয়া হয়েছে সেগুলোকে ডিরেক্ট লিস্টিংয়ের মাধ্যমে স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হতে হবে। বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান তথা মার্চেন্ট ব্যাংক অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি এবং স্টক ডিলার তাদের নিজস্ব পোর্টফোলিওর কমপক্ষে ৩% আগামী বছরের ৩০ জুনের মধ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেট সিকিউরিটিজে বিনিয়োগ করতে হবে। মিউচ্যুয়াল ফান্ডের পোর্টফোলিওর কমপক্ষে ৩% পুঁজিবাজারে তালিকাভুক্ত ডেট সিকিউরিটিজে বিনিয়োগ করতে হবে যা মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি নিশ্চিত করবে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, মে ২০, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।