ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, মে ১, ২০২১
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু প্রতীকী ছবি

পঞ্চগড়: পঞ্চগড়ের সদর উপজেলায় ঝড়ের কবলে পড়া বিচ্ছিন্ন লাইন মেরামত করতে গিয়ে মুসা (২৬) নামে এক বিদ্যুৎ শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার (১ মে) সন্ধ্যায় পঞ্চগড় সদর ইউনিয়নের দেওয়ানহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহম্মদ বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।  

নিহত মুসা ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নের মুন্সিরহাট এলাকার জনি ইসলামের ছেলে।  
 
জানা যায়, পঞ্চগড়ের নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) পঞ্চগড়-জগদল ও  পঞ্চগড়-ভজনপুর ঝড়ে ক্ষতিগ্রস্ত লাইন দুটির মেরামতের কাজ চলছিল৷ এ সময় পঞ্চগড়-ভজনপুর লাইনের মেরামতের কাজ সম্পন্ন হলে পরে নেসকোর কন্টোল রুমে সুইচ বোর্ড অপারেটর(এসবিও) মাহবুব ও নিশাদকে পঞ্চগড়-ভজনপুর লাইনটি চালুর জন্য নির্দেশ দেওয়া হয়। তারা ভুল করে পঞ্চগড়-জগদল লাইনটি চালু করেন। এ সময় ওই লাইনে কাজ করা শিক্ষানবিশ শ্রমিক মুসা ১১ হাজার কেবি লাইনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খুঁটি থেকে পড়ে যান। ঘটনাস্থল থেকে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. রাকিব হাসান তাকে মৃত ঘোষণা করেন।  

পঞ্চগড়ের নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) নির্বাহী প্রকৌশলী (এক্সএন) আতিফুর রহমান বাংলানিউজকে বলেন, মুসা নেসকোর ঠিকাদারি প্রতিষ্ঠানের অধিনে কাজ করছিলেন।

বাংলাদেশ সময়: ২২১৯ ঘণ্টা, মে ০১, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।