ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

শেয়ারবাজার

সূচকের বড় পতনে পুঁজিবাজারে লেনদেন চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
সূচকের বড় পতনে পুঁজিবাজারে লেনদেন চলছে

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট কমে ৫ হাজার ২১৪ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট কমে যথাক্রমে ১১৮৯ ও ১৯৬২ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৮৪ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বৃহস্পতিবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ২৭টির, কমেছে ১৮৭টির এবং অপরির্বতিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো-বেক্সিমকো লিমিটেড, রবি, আইএফআইসি ব্যাংক, লংকাবাংলা, বেক্সিমকো ফার্মা, লাফার্জহোলসিম, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, সামিট পাওয়ার, প্রিমিয়ার ব্যাংক ও রহিমা ফুড।

এর আগে বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইর সূচক কমে ৩৭ পয়েন্ট। এরপর ১০টা ১০মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরো ১৪ পয়েন্ট কমে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০টা ১৫মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৬১ পয়েন্ট কমে ৫ হাজার ২১৬ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৯৮ পয়েন্ট কমে ১৫ হাজার ১৬৬ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ১০টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৫৮টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ১০টি কোম্পানি শেয়ারের দর।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa