ঢাকা, শুক্রবার, ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০, ১৩ সফর ১৪৪২

শেয়ার

শেয়ারে কারসাজি: তিন প্রতিষ্ঠান ও দুই ব্যক্তিকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
শেয়ারে কারসাজি: তিন প্রতিষ্ঠান ও দুই ব্যক্তিকে জরিমানা

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান কাসেম ড্রাইসেলের শেয়ার কারসাজিতে জড়িত থাকার দায়ে তিন প্রতিষ্ঠান ও দুই ব্যক্তিকে জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১৬ জুলাই) কমিশনের ৭৩২তম নিয়মিত সভায় এই জরিমানা করা হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কাসেম ড্রাইসেলের শেয়ার অস্বাভাবিক লেনদেনের মাধ্যমে ২০১৫ সালের ২৯ অক্টোবর থেকে ২০১৬ সালের ৫ জানুয়ারি পর্যন্ত সময়ে ৬৯.৬০ টাকা থেকে ১৩১.৭০ টাকায় উন্নীত করা হয়।

এক্ষেত্রে দর বাড়ে ৮৯.২২ শতাংশ। নারায়ণ চন্দ্র পাল অ্যান্ড অ্যাসোসিয়েটস, সোলায়মান রুবেল অ্যান্ড অ্যাসোসিয়েটস, প্রাইম ইসলামী সিকিউরিটিজ ও মো. মাহমুদুজ্জামান এবং মো. মাহিবুল ইসলাম অস্বাভাবিক লেনদেনের মাধ্যমে এই দর বাড়ায়। এর মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর সেকশন ১৭ (ই) (২), (৩) ও (৫) লঙ্ঘন করা হয়েছে।

এজন্য নারায়ণ চন্দ্র পাল অ্যান্ড অ্যাসোসিয়েটসকে ৩ কোটি টাকা জরিমানা করেছে কমিশন। এছাড়া সোলায়মান রুবেল অ্যান্ড অ্যাসোসিয়েটসকে ১০ লাখ টাকা, প্রাইম ইসলামী সিকিউরিটিজকে ১ কোটি ৫০ লাখ টাকা এবং মো. মাহমুদুজ্জামান ও মো. মাহিবুল ইসলামকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২০
এসএমএক/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa