ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এখনো উদ্ধার হয়নি পাঙ্গা নদীতে নিখোঁজ ২ শিশু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
এখনো উদ্ধার হয়নি পাঙ্গা নদীতে নিখোঁজ ২ শিশু

নীলফামারী: নীলফামারীর ডোমারে ঝুঁকিপূর্ণ একটি বেইলি ব্রিজ দিয়ে যাওয়ার সময় ইজিবাইক থেকে ছিটকে পাঙ্গা নদীতে পড়ে যাওয়া তিন শিশুর মধ্যে নিখোঁজ দুই শিশু এখনো উদ্ধার হয়নি।

শনিবার (৪ জুলাই) সন্ধ্যায় শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

এর আগে শুক্রবার (৩ জুলাই) দুপুরে গোমনাতি-আমবাড়ী সড়কের বেইলি ব্রিজ দিয়ে যাওয়ার সময় ইজিবাইক থেকে ছিটকে পাঙ্গা নদীতে পড়ে যায় তিনটি শিশু।

 পরে একজনকে উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজ হয় দুই শিশু।  

নিখোঁজ দুই শিশু হলো- ডোমারের গোমনাতি ইউনিয়নের উত্তর গোমনাতি গ্রামের মো. সুরুজ্জামানের ছেলে মনোয়ার ও একই উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের বিএসসিপাড়া গ্রামের গোলাম রব্বানীর মেয়ে নূর জান্নাত (৫)। তারা দুই শিশু সম্পর্কে খালাতো ভাই-বোন।

খবর পেয়ে ওইদিন বিকেল থেকে ফায়ার সার্ভিসের রংপুর বিভাগীয় ডুবুরি দল শিশু দু’টিকে উদ্ধার করতে না পেরে ফিরে গেছে। তবে শিশু দু’টির পরিবারসহ এলাকাবাসী নদীর বিভিন্ন স্থানে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।  

ডোমার দমকল বাহিনীর দলনেতা ফরহাদ হোসেন বাংলানিউজকে বলেন, রংপুর থেকে দমকল বাহিনীর ডুবুরি দল এনে নিখোঁজ দুই শিশুকে উদ্ধারে চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছি। নদীতে প্রচণ্ড স্রোতের কারণে ডুবুরিরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করতে পারেননি।  

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফিজার রহমান বাংলানিউজকে বলেন, ঘটনার পর থেকে পুলিশ বাহিনীর সদস্যরা এলাকায় রয়েছে। শনিবার সন্ধ্যা পর্যন্ত শিশু দুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

শুক্রবার (৩ জুলাই) ডোমারের জোড়াবাড়ী এলাকার ময়নুল নামে এক ব্যক্তির মেয়ের শ্বশুর মারা যান একই উপজেলার গোমনাতি ইউনিয়নের উত্তর গোমনাতি গ্রামে। সেখানে তার দাফনে অংশ নিয়ে দুপুরের দিকে ইজিবাইকে করে তিন নাতি-নাতনিসহ নিজ বাড়ি জোড়াবাড়ী গ্রামে ফিরছিলেন নানি রওশন আরা বেগম। পথে আমবাড়ী হাটের অদূরে পাঙ্গা নদী পারের সময় ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজের পাটাতনের ফাঁকে চাকা পড়ে ইজিবাইকটি একদিকে হেলে যায়। এতে নানি রওশন আরা কিছু বুঝে ওঠার আগেই ইজিবাইকটি থেকে ছিটকে নদীতে পড়ে যায় তার তিন নাতি-নাতনি। এসময় সঙ্গে সঙ্গে নদীতে ঝাঁপিয়ে পড়ে নাতি লীপুকে উদ্ধার করতে পারলেও জান্নাত ও মনোয়ারকে খুঁজে পাননি রওশন আরা।

# ডোমারে ইজিবাইক থেকে ছিটকে নদীতে তিন শিশু, নিখোঁজ ২

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।