ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২০
পুঁজিবাজারে সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে ডিএসই ও সিএসইর লোগো।

ঢাকা: বাজেট পরবর্তী সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৭ জুন) পুঁজিবাজারে সূচক সামান্য বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬১ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ০ দশমিক ৪২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ০ দশমিক ০৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯১৮ ও ১৩২৫ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ৮৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২৩ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৫ কোটি টাকার।

এদিন ডিএসইতে ২৬৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮টির, কমেছে ১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

বুধবার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো-লিন্ডে বিডি, বেক্সিমকো ফার্মা, ইন্দোবাংলা ফার্মা, বেক্সিমকো লিমিটেড, এনবিএল, রেকিট বেনকেজার, এনসিসি ব্যাংক, সেন্ট্রাল ফার্মা, বিএসসিসিএল, ও যমুনা ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫টির, কমেছে ১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর।

এদিন সিএসইতে ৬ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে প্রায় ৫ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১ কোটি ৭০ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুন ১৭, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।