ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

দুই কার্যদিবস পর সূচক সামান্য বেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুন ১৬, ২০২০
দুই কার্যদিবস পর সূচক সামান্য বেড়েছে ডিএসই ও সিএসইর লোগো।

ঢাকা: বাজেট পরবর্তী দুই কার্যদিবস পর মঙ্গলবার (১৬ জুন) পুঁজিবাজারে সূচক সামান্য বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন কিছুটা বাড়লেও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬০ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ৯১৮ ও ১৩২৫ পয়েন্টে অবস্থান করছে।

মঙ্গলবার ডিএসইতে ৬৫ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৬১ কোটি টাকার।

এদিন ডিএসইতে ২৪৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ২০টি কোম্পানি কমেছে ২০টি এবং অপরিবর্তিত রয়েছে ২০৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

মঙ্গলবার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো-বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, এনবিএল, লিন্ডে বিডি, রেকিট বেনকেজার, ইন্দোবাংলা ফার্মা, সেন্ট্রাল ফার্মা, বিএসসিসিএল, এনসিসি ব্যাংক ও এক্সিম ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৪৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৮৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬টির, কমেছে ১২টি এবং অপরিবর্তিত রয়েছে ৬০টির কোম্পানির শেয়ার দর।

এদিন সিএসইতে ১ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৯ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১০ কোটি ৭০ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, জুন ১৬, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।