ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

শেয়ার

ডিএসইর লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, জুন ১১, ২০২০
ডিএসইর লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে ডিএসই ও সিএসইর লোগো।

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১১ জুন) পুঁজিবাজারে সূচক সামান্য বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন কমলেও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে ৩ হাজার ৯৬৭ পয়েন্টে অবস্থান করছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে যথাক্রমে ৯১৯ ও ১৩৩১ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ৫১ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৮ কোটি টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৯ কোটি টাকার।

বৃহস্পতিবার ডিএসইতে ২৮১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ২৮টির, কমেছে ১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

এদিন লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- বেক্সিমকো ফার্মা, ইন্দোবাংলা ফার্মা, সেন্ট্রাল ফার্মা, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, অরিয়ন ফার্মা, এক্সিম ব্যাংক, রেকিট বেনকেজার, গ্রামীণ ফোন ও সিলভা ফার্মা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬৭ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ১০৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮টির, কমেছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৩টির কোম্পানির শেয়ার দর।

এদিন সিএসইতে ১২ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১০ কোটি টাকা বেশি। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ২ কোটি ২১ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ১১, ২০২০
এসএমএকে/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa