ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইর ৬ স্বতন্ত্র পরিচালকের মেয়াদ শেষ হচ্ছে বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
ডিএসইর ৬ স্বতন্ত্র পরিচালকের মেয়াদ শেষ হচ্ছে বুধবার ডিএসই

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৬ স্বতন্ত্র পরিচালকের মেয়াদ বুধবার (১২ ফেব্রুয়ারি) শেষ হচ্ছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিজিএম শফিকুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ডিএসইর পরিচালনা পর্ষদের সভার মাধ্যমে স্বতন্ত্র পরিচালকদের আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়া হয়।

তবে বুধবার রাত ১২টার পর তাদের মেয়াদ শেষ হচ্ছে। যাদের ৫ জনের আর পুনঃনিয়োগের সুযোগ নেই বলেও তিনি জানান।

অন্যদিকে এক স্বতন্ত্র পরিচালকের প্রথম দফার নিয়োগের মেয়াদ শেষ হচ্ছে বুধবার। যার আরেক দফায় ৩ বছরের জন্য পুনঃনিয়োগের সুযোগ আছে।

ডিএসইর পর্ষদের ১২ জন পরিচালকের মধ্যে সাতজনই স্বতন্ত্র পরিচালক। এদের মধ্যে পাঁচজন বুধবার অবসরে যাবেন। তাদের পুনঃনিয়োগের সুযোগ নেই। বাধ্যতামূলক অবসরে যাবেন চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম, পরিচালক সিদ্দিকুর রহমান মিয়া, মনোয়ারা হাকিম আলী, ওয়ালীউল ইসলাম ও ড. এম কায়কোবাদ।

অন্যদিকে স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. মাসুদুর রহমানের প্রথম দফায় নিয়োগের ৩ বছরের মেয়াদ শেষ হবে বুধবার। যার পুনঃনিয়োগের সুযোগ আছে এবং পুনঃনিয়োগের জন্য তার নাম সুপারিশ করা হয়েছে। ফলে তার পুনঃনিয়োগ করা হলে, তিনি আরেক দফায় ৩ বছরের জন্য ডিএসইর পর্ষদে থাকবেন। অন্যথায় ডিএসইর পর্ষদে নতুন ৬জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিতে হবে।

ইতোমধ্যেই ১৮ জনের একটি তালিকা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) পাঠানো হয়েছে বলে ডিএসই সূত্রে তথ্য জানা যায়। বিএসইসি এই ১৮ জনের মধ্যে ৬জনকে স্বতন্ত্র পরিচালক হিসেবে ৩ বছরের জন্য নিয়োগ দেবেন।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।