ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ইস্টার্ন ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
ইস্টার্ন ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: ইস্টার্ন ব্যাংক লিমিটেডকে বন্ড ছেড়ে পুঁজিবাজার থেকে ৫০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৮তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সভায় ইস্টার্ন ব্যাংক লি. (ইস্যুয়ার) এর ৫০০ কোটি টাকার ফ্লোটিং রেট নন-কনর্ভাটেবল সাব-অর্ডিনেটেড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে, যার মেয়াদ হবে ৭ বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে ফ্লোটিং রেট, নন-কনভার্টেবল, ফুললি রিডাম্বেল, আনসিকিউরড, আনলিস্টেড সাবঅর্ডিনেটেড বন্ড।

বন্ডটি ৭ বছরে পূর্ণ অবসায়ন হবে। যা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানসমূহ, ইন্স্যুরেন্স কোম্পানিসমূহ, বৈদেশিক উন্নয়নমূলক আর্থিক প্রতিষ্ঠানসমূহ এবং করপোরেটস প্রতিষ্ঠানসমূহকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এ বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে ইস্টার্ন ব্যাংক টায়ার-২ ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। এ বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

এ বন্ডের ট্রাস্টি ও ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস এবং ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।