ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

প্যাসিফিক ডেনিমসের এমডিসহ পরিচালকদের বড় জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
প্যাসিফিক ডেনিমসের এমডিসহ পরিচালকদের বড় জরিমানা প্যাসিফিক ডেনিমস লিমিটেড

ঢাকা: প্যাসিফিক ডেনিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) স্বতন্ত্র বাদে সব পরিচালককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (১১ ডিসেম্বর) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে নেওয়া অর্থের অপব্যবহার করায় নিয়ন্ত্রক সংস্থা তাদের এ জরিমানা করে।

পাশাপাশ একই রশিদে একাধিকবার টাকা পরিশোধের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ অবৈধভাবে লেনদেন করায় কোম্পানির এমডিকে আগামী ৩১ জানুয়ারির মধ্যে টাকা ফেরত দেওয়াসহ তার প্রমাণাদি কমিশনকে অবহিত করার তাগাদা দেওয়া হয়।

মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৮তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

পরে কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বাংলানিউজকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সভায় প্যাসিফিক ডেনিমসের আইপিওর তহবিল ব্যবহার পরীক্ষার জন্য কমিশন মেসার্স ম্যাবস অ্যান্ড জে পার্টনার্স ও চাটার্ড একাউন্টেন্টকে বিশেষ নিরীক্ষক হিসেবে নিয়োগ করে। পরে তাদের নিরীক্ষা প্রতিবেদনে পাওয়া যায়, ব্যাংক ঋণ পরিশোধের যে সূচি ছিল, সে অনুযায়ী কোম্পানিটি করেনি। এছাড়া কোম্পানি তাদের খরচ নির্বাহ করার ক্ষেত্রে ৫৯ লাখ ১১ হাজার ৭৫৯ টাকার সম্মতিপত্রের শর্ত ভঙ্গ করে নগদে খরচ করেছে বলে পাওয়া যায়। যা আইনের লঙ্ঘন।

সেইসঙ্গে কমিশনের নিযুক্ত বিশেষ নিরীক্ষককে সহায়তা করেনি কোম্পানিটি। এছাড়াও কোম্পানিটি ভবন নির্মাণ খাতে যে ব্যয় দেখিয়েছে, তা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স ১৯৬৯ এর সেকশন ১৮ লঙ্ঘন। যে কারণে কোম্পানির স্বতন্ত্র পরিচালক বাদে এমডিসহ অন্যান্য পরিচালকদের তিন লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এমএফআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।