ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

লংকাবাংলার ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
লংকাবাংলার ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডকে নন-কনভার্টেবল সাবঅর্ডিনেটেড বন্ড ছেড়ে পুঁজিবাজার থেকে ৩০০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৭ নভেম্বর) পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় এ বন্ড অনুমোদন দেওয়‍া হয়।  

বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 
 
এতে বলা হয়, ৩শ’ কোটি টাকার ৬ বছর মেয়াদী এ বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে, নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনসিকিউর্ড, আনলিস্টেড সাবঅর্ডিনেটেড বন্ড। বন্ডটি ৬ বছরে পূর্ণ অবসায়ন হবে যা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানসমূহ, ইনস্যুরেন্স কোম্পানিসমূহ, করপোরেটস, মিউচ্যুয়াল ফান্ড, প্রভিডেন্ড ফান্ড, গ্রাচ্যুইটি, পেনশন ফান্ড এবং উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।
 
এ বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড টিয়ার-২ ক্যাপিটাল বেস শক্তিশালী করবে। বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।
 
এ বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে রুটস ইনভেস্টমেন্ট লিমিটেড এবং গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এমএফআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।