ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

নিউ লাইন ক্লোথিংসের আইপিও অনুমোদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
নিউ লাইন ক্লোথিংসের আইপিও অনুমোদন

ঢাকা: নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৭ নভেম্বর) পুঁজিবাজারে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় এ কোম্পানিটিকে বাজার থেকে আইপিওর মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেওয়া হয়।  

বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 
 
এতে বলা হয়, নিউ লাইন ক্লোথিংস লিমিটেডকে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা পুঁজি উত্তোলনের অনুমোদন দেওয়া হয়েছে। কোম্পানি প্রতিটি শেয়ার ১০ টাকা দরে বিক্রি করে এ টাকা উত্তোলন করবে।  উত্তোলিত টাকা দিয়ে কোম্পানির যন্ত্রপাতি ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদি ঋণ পরিশোধ এবং আইপিওর ব্যয় বাবদ খরচ করবে।
 
এতে আরও বলা হয়, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়নসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা এবং পুনঃমূল্যায়ন ছাড়া নিট শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ৫২ পয়সা। আর শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৮৫ পয়সা।
 
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এমএফআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।