ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

বিনিয়োগকারীদের আর্থিক বিবরণী বিশ্লেষণ জরুরি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
বিনিয়োগকারীদের আর্থিক বিবরণী বিশ্লেষণ জরুরি ‘ফিনান্সিয়াল স্টেটমেন্ট এনালাইসিস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

ঢাকা: পুঁজিবাজারের অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হলো আর্থিক বিররণী বিশ্লেষণ। ঝুঁকি এড়িয়ে পুঁজিবাজার থেকে ভালো মুনাফা করার জন্য বিনিয়োগকারীদের কোম্পানির সার্বিক আর্থিক অবস্থা সম্পর্কে বিষদভাবে জানা জরুরি।

ডিএসই ট্রেনিং একাডেমি কর্তৃক আয়োজিত ১০ দিনব্যাপী ‘ফিনান্সিয়াল স্টেটমেন্ট এনালাইসিস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপণী দিনে ডিএসই’র পরিচালক মো. শাকিল রিজভী এসব কথা বলেন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ডিএসই থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, কোম্পানির আর্থিক অবস্থা নিরুপণ করতে পারলে একজন বিনিয়োগকারী গুজবে বশবর্তী না হয়ে কোম্পানির আর্থিক অবস্থান বিবেচনা করে বিনিয়োগ করতে পারেন। শেয়ারবাজার মূলত দীর্ঘমেয়াদী এবং লাভজনক খাত। যদি সঠিক বিশ্লেষণ করে বিনিয়োগ করা যায় তবে এ খাতে সফলতা সহজ হবে। নিয়মিত বিশ্লেষণ করে একজন বিনিয়োগকারী বাজারে বিনিয়োগের ঝুঁকি হ্রাস করতে পারে।

কর্মশালার শেষে শাকিল রিজভী প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন। এসময় ডিএসই’র ট্রেনিং একাডেমি’র ইনচার্জ ও উপ-মহাব্যবস্থাপক হোসনে আরা পারভীন শিউলীসহ প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।