ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

চতুর্থ দিনেও দুই বাজারে দরপতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
চতুর্থ দিনেও দুই বাজারে দরপতন

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তবে এদিন দুই বাজারে আগের কার্যদিবসের তুলনায় লেনদেনের পরিমাণ বেড়েছে।



বুধবার (২৩ মার্চ) ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৪ কোটি টাকার কিছু বেশি। যা গত কার্যদিবসের তুলনায় ৯১ কোটি টাকা বেশি।
 
সিএসইতে লেনদেনের পরিমাণ ছিল ২৮ কোটি ৪১ লাখ টাকার কিছু বেশি।
 
ডিএসইতে লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি শেয়ারের।
 
লেনদেন শেষে ডিএসইএক্স বা প্রধান মূল্যসূচক ২৯ পয়েন্ট কমে ৪ হাজার ৩৮১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৬০ পয়েন্টে। ডিএসইএস ৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৬৫৮ পয়েন্টে।

ডিএসইতে দর বাড়ার শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- লিব্রা ইনফিউশন লিমিটেড, জেমিনি সি ফুড, ডিবিএইচ, স্টিল ক্রাফট, ওরিয়ন, আমান ফিড, ইস্টার্ন লুবরিকেন্ট, এমারেল্ড অয়েল, মুন্ন জুট ও বিডি লাম্পস।
 
অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ৯৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৭৮ পয়েন্টে।

এ বাজারে লেনদেন হওয়া ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
এফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।