ঢাকা, রবিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৪ জুন ২০২৩, ১৫ জিলকদ ১৪৪৪

শেয়ারবাজার

এক লাখ বিও অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
এক লাখ বিও অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে

জাতীয় সংসদ ভবন থেকে: নির্ধারিত সময়ে নবায়ন ফি জমা না দেওয়ায় ২০১৪-১৫ অর্থ বছরে ১ লাখ ৩ হাজার ৮৩৩টি বেনিফিশিয়ারি ওনার্স বা বিও অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল অবদুল মুহিত।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেলে জাতীয় সংসদে প্রশ্ন-উত্তরকালে সরকারদলীয় সদস্য কামাল আহমেদ মজুমদারের তারকা চিহ্নত প্রশ্ন-৩৫১’র জবাবে অর্থমন্ত্রী সংসদকে এ তথ্য দেন।


 
নিজাম উদ্দিন হাজারীর অপর এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জনান, বিনিয়োগ কমেনি বরং ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, সরকারি ও বেসরকারি খাতে মোট বিনিয়োগের পরিমাণ ২০১১ সালের জুন পর্যন্ত ২ হাজার ৫১১ দশমিক ৩ বিলিয়ন টাকা যা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়ে ২০১৫ সালের জুন শেষে (সাময়িক তথ্য অনুযায়ী) ৪ হাজার ৩৮৪ দশমিক ৪ বিলিয়নে দাঁড়িয়েছে। ২০১১ সালের জুনে দেশে মোট বিনিয়োগের পরিমাণ ছিল জিডিপির ২৭ দশমিক ৪ শতাংশ যা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়ে জুন-২০১৫ শেষে জিডিপির ২৯ দশমিক ০ শতাংশে দাঁড়িয়েছে।

ব্যাংকিং খাতে তারল্য বিষয়ে অর্থমন্ত্রী বলেন, তারল্য উদ্ধৃত্তের পরিমাণ ২০১১ সালের জুন শেষে ছিল ৩৪০ দশমিক ৭১ বিলিয়ন টাকা। ২০১৫ সালের জুন পর্যন্ত দাঁড়িয়েছে ১ হাজার ১২৩ দশমিক ৫১ বিলিয়ন টাকা এবং আগস্ট ২০১৫ শেষে ১ হাজার ১৬৯ দশমিক ৪২ বিলিয়ন টাকায় দাঁড়িয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
এসএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa