ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

পাঁচদিন পর শেয়ারবাজারে বাড়লো সূচক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
পাঁচদিন পর শেয়ারবাজারে বাড়লো সূচক

ঢাকা: টানা পাঁচ কার্যদিবস মূল্য সূচক পতনের পর প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা দিয়েছে।
 
সোমবার (২ নভেম্বর) দিনের কার্যক্রম শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় বেড়েছে ২১ পয়েন্ট।

আর সিএসইতে সিএসইএক্স সূচক বেড়েছে ৫২ পয়েন্ট।
 
ডিএসইতে লেনদেন হওয়া ১৬৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ১০২টির এবং অপরিবর্তিত আছে ৫১টি। এ বাজারটিতে মোট লেনদেন হয়েছে ২৯০ কোটি ৫২ লাখ টাকা।
 
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া ১১০টি প্রতিষ্ঠানের দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত আছে ২৮টি। এ বাজারটিতে মোট লেনদেন হয়েছে ২০ কোটি ৪৫ লাখ টাকা।
 
এদিন ডিএসইতে লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, গ্রামীণ ফোন, লাফার্জ সুরমা সিমেন্ট, বেক্সিমকো ফার্মা, কেডিএস এক্সসোসরিস, মোজাফ্ফর হোসেন স্পিনিং, কাশেম ড্রাইসেল, শমরিতা হাসপাতাল ও কেপিসিএল।
 
দাম বাড়ার শীর্ষ দশ কোম্পানির তালিকায় আছে- হাক্কানী পাল্প, আনোয়ার গ্যালভানাইজিং, মুন্নু সিরামিকস, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ফার ক্যামিক্যাল, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, গোল্ডেন সন, লিগেসি ফুট, স্ট্যান্ডার্ড সিরামিক ও অলিম্পিক এক্সেসরিজ।
 
অন্যদিকে দাম কমার শীর্ষ দশ কোম্পানির তালিকায় আছে- শ্যামপুর সুগার, ডেফোডিল কম্পিউটার, বিডি অটোকারস, রহিমা ফুড, শমরিতা হসপিটাল, মিরাকল ইন্ডাস্ট্রিজ, অগ্রণী ইন্স্যুরেন্স, তাল্লু স্পিনিং, নিটল ইন্স্যুরেন্স ও মালেক স্পিনিং।
 
বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
এএসএস/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।