ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সিএসই’র ট্রেক হোল্ডারদের থাইল্যান্ড ভ্রমণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
সিএসই’র ট্রেক হোল্ডারদের থাইল্যান্ড ভ্রমণ

ঢাকা: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) উদ্যোগে থাইল্যান্ড ভ্রমণ করেছে সিএসই’র দশ ট্রেক হোল্ডার। গত বছরের সেপ্টেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত ১৬০ কোটি টাকার বেশি টার্নওভার অর্জন করায় ট্রেক হোল্ডারদের প্রতিনিধিরা এই সুযোগ পান।



থাইল্যান্ড ভ্রমণের সুযোগ প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, লঙ্কাবাংলা সিকিউরিটিজ লিমিটেড, বিই রিচ লিমিটেড, আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড, কবির সিকিউরিটিজ লিমিটেড, সোহেল সিকিউরিটিজ লিমিটেড, ইন্টারন্যাশনাল সিকিউরিটিজ কোম্পানি লিমিটেড, মিনহার সিকিউরিটিজ লিমিটেড, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড, এসআর ক্যাপিটাল লিমিটেড এবং প্রুডেনসিয়াল ক্যাপিটাল লিমিটেড।

সিএসই’র এই উদ্যোগ সম্পর্কে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল-মারূফ মতিন বলেন, বাংলাদেশে পুঁজিবাজারের লেনদেনে প্রত্যক্ষভাবে ভূমিকা রাখে ট্রেক হোল্ডাররা। সিএসই’র লেনদেনে কার্যকরী ভূমিকা রাখায় তাদের জন্য এই ভ্রমণের আয়োজন করা হয়েছে। আমরা আশা করছি এর মাধ্যমে তারা যেমন অনুপ্রাণিত হবেন পাশাপাশি যারা এবার লক্ষ্য অর্জন করতে পারেনি তারাও পরবর্তীতে লক্ষ্য অর্জনে সচেষ্ট হবেন।

এ ভ্রমণের অংশ হিসেবে থাইল্যান্ড স্টক এক্সচেঞ্জ ঘুরে দেখেন ট্রেক হোল্ডাররা। এসময় পারস্পরিক মতবিনিময়ের মাধ্যমে অভিজ্ঞতা ভাগাভাগি করেন দুই দেশের কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।