ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

টপ গেইনারে মিউচ্যুয়াল ফান্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
টপ গেইনারে মিউচ্যুয়াল ফান্ড

ঢাকা: মিউচ্যুয়াল ফান্ড খাতের এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১ ফেব্রুয়ারি) সবচেয়ে বেশি বেড়েছে।

এদিন ৫০ পয়সা বা ১০ দশমিক ৬৪ শতাংশ দর বেড়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) টপটেন গেইনার তালিকার শীর্ষে অবস্থান করে ফান্ডটি।

 

দিনভর এই ইউনিট ৪ টাকা ৬০ পয়সা থেকে ৫ টাকা ২০ পয়সায় লেনদেন হয়। সর্বশেষ লেনদেন হয় ৫ টাকা ২০ পয়সায়।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

এছাড়া দ্বিতীয় অবস্থানে ছিল ওষুধ ও রসায়ন খাতের লিবরা ইনফিউসন্স লিমিটেড। এদিন এ শেয়ারের দর ২৩ টাকা ৭০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৩৭৯ টাকায়।

এর পর দর বাড়ার তৃতীয় স্থানে ছিল খাদ্য ও আনুষঙ্গিক খাতের ন্যাশনাল টি। এর শেয়ার দর ২৮ টাকা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৭০০ টাকায়।

চতুর্থ স্থানে ছিল মিউচ্যুয়াল ফান্ড খাতের দ্বিতীয় আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। এর ইউনিট দর ৮ টাকা ২০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২৬৫ টাকা ৩০ পয়সায়।

পঞ্চম স্থানে ছিল একই খাতের আইসিবি এএমসিএল ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড। এর ইউনিট দর ৬০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২০ টাকা ৫০ পয়সায়।

ষষ্ঠ ওষুধ ও রসায়ন খাতের ফার্মা এইডস লিমিটেড। এর শেয়ার দর ৭ টাকা ৪০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ২৬৪ টাকায়।

সপ্তম মিউচ্যুয়াল ফান্ড খাতের এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। এর ইউনিট দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ৪ টাকা ৪০ পয়সায়।

অষ্টম মিউচ্যুয়াল ফান্ড খাতের এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। এর ইউনিট দর অপরিবর্তিত থেকে সর্বশেষ লেনদেন হয় ৬ টাকায়।

নবম আর্থিক খাতের ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের শেয়ার দর ৪০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ১৭ টাকা ৯০ পয়সায়।
 
আর দশম স্থানে ছিল ব্যাংক খাতের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক। এদিন এই শেয়ারের দর ১০ পয়সা বেড়ে সর্বশেষ লেনদেন হয় ১১ টাকা ১০ পয়সায়।

বাংলাদেশ সময় : ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।