ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

শাকিল রিজভী আবারও ডিএসইর পরিচালক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫
শাকিল রিজভী আবারও ডিএসইর পরিচালক

ঢাকা: আবারও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক হয়েছেন প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি মো. শাকিল রিজভী। ডিমিউচুয়ালাইজেশনের (স্টক এক্সচেঞ্জের মালিকানা থেকে ব্যবস্থাপনাকে আলাদা করা) পর তিনিই প্রথম পরিচালক যিনি দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করবেন।


 
ডিএসই সূত্রে জানা যায়, নির্ধারিত সময়ে কোনো প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় শাকিল রিজভীই পরিচালক নির্বাচিত হবেন।
 
ডিএসই’র পরিচালক পদে দ্বিতীয় নির্বাচনে অংশ নিতে শাকিল রিজভী গত ১৫ জানুয়ারি মনোনয়পত্র সংগ্রহ করেন। ডিএসইর নির্বাচনী তফসিল অনুযায়ী ১৮ জানুয়ারি বিকেল ৩টা পর্যন্ত মনোনয়পত্র সংগ্রহের শেষ সময় ছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কেউ মনোনয়পত্র সংগ্রহ না করায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বী থাকছে না।
 
গত ১৪ জানুয়ারি ডিমিউচুয়ালাইজেশন আইন অনুযায়ী ডিএসইর তিন শেয়ারহোল্ডার পরিচালকের সঙ্গে আলোচনা করে পরিচালক শাকিল রিজভী বর্তমান পদ থেকে অবসরে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে শাকিল রিজভীকে নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ জানান অধিকাংশ স্টেকহোল্ডার ও বর্তমান পরিচালকরা। যার পরিপ্রেক্ষিতে মনোনয়নপত্রও সংগ্রহ করেছিলেন তিনি।
 
ডিএসইর নির্বাচন-সংক্রান্ত বিষয়ে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিটির প্রধান সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ নির্বাচনের তারিখ ঘোষণা করেন। নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন— হারুন সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুন-উর-রশিদ ও মিকা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এ এ মনিরুজ্জামান।
 
বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।