ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ন্যাশনাল ফিডের লেনদেন শুরু সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫
ন্যাশনাল ফিডের লেনদেন শুরু সোমবার

ঢাকা: সম্প্রতি পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজি উত্তোলন করা ন্যাশনাল ফিড মিল কোম্পানির শেয়ার লেনদেন আগামী সোমবার(১৯ জানুয়ারি’২০১৫) থেকে শুরু হবে।
 
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।


 
জানা যায়, কোম্পানিটির শেয়ার ‘এন’ ক্যাটাগরির অধীনে লেনদেন হবে। ডিএসইতে কোম্পানির ট্রেডিং কোড হবে ‘NFML’ এবং কোম্পানি কোড হবে ৯৯৬৪০।
 
কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৮০ লাখ শেয়ার ছেড়ে মোট ১৮ কোটি টাকা উত্তোলন করেছে। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। তবে কোনো প্রিমিয়াম নেয়নি কোম্পানিটি।
 
আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যবসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।
 
গত ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪.৫৫ টাকা।
 
কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং পিএলএফএস ইনভেস্টমেন্টস লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।