ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

সিএসইতে ব্যাংক এশিয়া ফার্স্ট পারপেচুয়াল বন্ডের লেনদেন শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
সিএসইতে ব্যাংক এশিয়া ফার্স্ট পারপেচুয়াল বন্ডের লেনদেন শুরু

ঢাকা: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্যাংক এশিয়া ফার্স্ট পারপেচুয়াল বন্ডের লেনদেন শুরু হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) এই উপলক্ষে সিএসইর ঢাকাস্থ অফিসে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এ সময় সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার বলেন, ব্যাংক এশিয়ার মতো প্রতিষ্ঠান যারা বন্ড লিস্টিং-এর মাধ্যমে ক্যাপিটাল মার্কেটকে আরও সমৃদ্ধ করার জন্য কাজ করছে, তাদের পদক্ষেপগুলো হলো সময় উপযোগী সিদ্ধান্ত।

পুঁজিবাজারে ইতোমধ্যে ৩৪টি ব্যাংক রয়েছে এবং বেশ কিছু বন্ড লিস্টেড হয়েছে। আজ এই বন্ডের লেনদেন শুরু শেয়ারবাজারে আরও গতি বাড়াতে সহায়ক ভূমিকা রাখবে। সফলভাবে বন্ডটির লিস্টিং প্রক্রিয়া সম্পন্ন করে ক্যাপিটাল মার্কেটে আসার জন্য তিনি ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পর্ষদকে অভিনন্দন জানান।
 
ব্যাংক এশিয়ার অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শফিউজ্জামান বলেন, আমরা শেয়ার মার্কেটের বিনিয়োগকারীদের আস্থা বাড়ানোর মানসিকতা নিয়ে এসেছি এবং একইসঙ্গে আশা করছি বন্ড মার্কেটের উন্নয়নের ব্যাপারে। ক্যাপিটাল মার্কেটকে একটি যুগোপযোগী মার্কেট করার জন্য এর প্রোডাক্টগুলোর উন্নয়ন এবং সে বিষয়ে সচেতনতা তৈরি করাও বেশ জরুরি। আমরা স্টক এক্সচেঞ্জ এবং রেগুলেটরের সঙ্গে সমন্বিতভাবে কাজ করতে আগ্রহী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়ার চিফ ফিনান্সিয়াল অফিসার ইব্রাহীম খলিল, এভিপি অ্যান্ড হেড অব ইনভেস্টমেন্ট ইউনিট মো. আব্দুল্লাহ আল মামুন, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার সুমন দাস, সিএসইর ডেপুটি জেনারেল মানেজার হাসনাইন বারি।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।