ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

দ্বিতীয় টেস্ট ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১২
দ্বিতীয় টেস্ট ড্র

ত্রিনিদাদ: শেষ দিনে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজজের প্রয়োজন ছিলো ২১৫ রান। ব্যাট করতে নেমে দুই উইকেটে ৫৩ রান করার পর বৃষ্টি হানা দেওয়ায় বেশিদূর এগুতে পারেনি ক্যারিবিয় ইনিংস।

তাই দ্বিতীয় টেস্টে ড্র মেনে নিতে হয়েছে উভয় দলকে।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৩১১/১০, দ্বিতীয় ইনিংস: ১৬০/৮ ডি.
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২৫৭/১০, দ্বিতীয় ইনিংস: ৫৩/২
ফল: ড্র

পঞ্চম ও শেষ দিনে খেলার শুরু হয় নির্ধারিত সময়ের কিছুক্ষণ পর। আগের দিনের তিন উইকেটে ৭৩ রান নিয়ে দিনের শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। স্কোরে আর ২০ রান আসার পর সাজঘরে ফেরেন রিকি পন্টিং (৪১)। এরপর ড্যারেন স্যামির হাতে ফিরতি ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক মাইকেল ক্লার্ক (১৫)।

এরপর আরো দুই উইকেট তুলে নিয়ে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও পাঁচ উইকেটে শিকারের কৃতিত্ব দেখান কেমার রোচ। রোচের বলে সাজঘরে ফেরেন মাইকেল হাসি (২৪) ও বেন হিলেিফনহস (০)। অস্ট্রেলিয়ার স্কোরে ১৬০ রান আসার পর পতন হয় অষ্টম উইকেটের। শেন শিলিংফোর্ডের বলে ক্যাচ দেন নাথান লিয়ন (৩)। এরপরই ইনিংস ঘোষণা করেন অসি অধিনায়ক ক্লার্ক। ক্রিজের অপর অপরাজিত ব্যাটসম্যান ম্যাথু ওয়েড (৩১)।

জবাবে শুরুতেই ধাক্কা খায় ক্যারিবিয়রা। ১৩ রানে দুই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফেরেন কিয়েরন পাওয়েল (৪ও আদ্রিয়ান বারাথ (৫)। দুটি উইকেটই শিকার করেন বেন হিলফেনহস। এরপর ওয়েস্ট ইন্ডিজের ইনিংসকে এগিয়ে নিচ্ছিলেন ড্যারেন স্যামি (৩০) ও ড্যারেন ব্রাভো (৮)। তবে দলের স্কোর ৫৩ রান হওয়ার পর প্রকৃতি বাগড়া দেওয়ায় ব্যাটে-বলের লড়াইয়ে আর নামতে পারেননি দুই দল। তিন টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১২

এমইইচ
সম্পাদনা: চঞ্চল ঘোষ, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।