ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

সালতামামি

ফিরে দেখা

২০২২ সালেও কার্যালয় পায়নি নারায়ণগঞ্জ বিএনপি

মাহফুজুর রহমান পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
২০২২ সালেও কার্যালয় পায়নি নারায়ণগঞ্জ বিএনপি বিএনপির লোগো

নারায়ণগঞ্জ: দলীয় কার্যালয় ছাড়াই আরও একটি বছর পার করল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। তবে সেদিকে জেলার নেতাদের খুব একটা খেয়াল নেই।

মহানগর বিএনপির কার্যক্রম চলছে নারায়ণগঞ্জ ক্লাব মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত সাখাওয়াত হোসেন খানের ব্যাক্তিগত কার্যালয় এবং মিশন পাড়ায় অবস্থিত হোসিয়ারি সমিতিতে।

অন্যদিকে জেলা বিএনপির সভাগুলো অনুষ্ঠিত হয় জেলার ও ঢাকার বিভিন্ন রেস্টুরেন্টে। এ নিয়ে ক্ষুব্ধ দলের তৃণমূলের নেতাকর্মীরা। তাদের প্রশ্ন, বড় একটি দলে দলীয় কার্যালয়ে নেওয়ার মতো একজন নেতাও নেই?

২০১৭ সালের মার্চ মাসে নারায়ণগঞ্জ জেলা বিএনপি কার্যালয়টি ভেঙে দেওয়া হয়। কার্যালয়টি না ভাঙতে আদালতে মামলা করেছিল বিএনপি। সে মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) জয়ী হয়। বর্তমানে সেখানে বহুতল ভবন তৈরির কাজ চলছে। সেটি সম্পন্ন হলে সেখানে বিএনপির অনুরূপ কার্যালয় বুঝিয়ে দেবে বলে জানিয়েছিল নাসিক।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন জানায়, ২০১৩ সালের মার্চে জেলা বিএনপির কার্যালয় ও ভবনের নিচতলায় অবস্থিত দোকান মালিকদের বলা হয়েছিলে সেখানে নয় তলাবিশিষ্ট মার্কেট করা হবে। ভবনের নিচতলায় যাদের দোকান ছিল তাদের নতুন ভবনে একই রকম দোকান দেওয়া হবে। এছাড়া দ্বিতীয় তলায় থাকা জেলা বিএনপির কার্যালয়টিও অনুরূপ আকৃতির করে দেওয়া হবে। কারণ বিএনপির কার্যালয় ও দোকান মালিকরা আগেই পজিশন কিনে নিয়েছেন।

কার্যালয়টি নিয়ে মামলা লড়া আইনজীবী বিএনপির বহিষ্কৃত নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, আমি তো হাইকোর্ট পর্যন্ত গিয়েছিলাম এ কার্যালয়ের জন্য। দ্রুত সিটি করপোরেশন আমাদের কার্যালয়টি বুঝিয়ে দেবে বলেছিল।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।