ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপার মহিমার রমজান

২ টাকায় ৭ পদের ইফতার!

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
২ টাকায় ৭ পদের ইফতার! মাত্র ২টাকায় রোজাদারদের হাতে তুলে দেওয়া হচ্ছে ৭ পদের ইফতার - ছবি বাংলানিউজ

মৌলভীবাজার: সিয়াম সাধনার মাস রমজানের প্রথম দিনে শ্রীমঙ্গলে ফের শুরু হয়েছে দুই টাকায় ইফতার বিতরণ কার্যক্রম।

সোমবার (৪ এপ্রিল) ‘দ্যা হেল্পিং উইং’ নামক সংগঠনের উদ্যোগে শহরের রেল স্টেশন চত্বরে শতাধিক অসহায়, সুবিধাবঞ্চিত মানুষের মাঝে দ্বিতীয় দিনের মতো দুই টাকার বিনিময়ে তুলে দেওয়া হয় ৭ পদের ইফতার।

সাদা রঙের ওয়ানটাইম ফুড বক্সে দেওয়া এসব খাবার পেয়ে খুবই খুশি নিম্ন আয়ের মানুষেরা। তারা এমন কার্যক্রমের ধারাবাহিকতা কামনা করেন। দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের কেউ কেউও এই ইফতার নেন।

উল্লেখ্য, ২০২১ সালে শ্রীমঙ্গলে প্রথম দুই টাকায় এই ইফতার বিতরণ শুরু করে সংগঠনটি। গত বছর রোজায় ২৮ দিন সুবিধাবঞ্চিত মানুষের হাতে ইফতার তুলে দিয়েছিলেন তারা। তারই ধারাবাহিকতায় এবারও রোজার প্রথম দিন থেকেই এ কার্যক্রম শুরু করেছে তারা।

‘দ্যা হেল্পিং উইং শ্রীমঙ্গল’ কার্যনির্বাহী কমিটির উদ্যোগে আয়োজিত রোববার প্রথম ইফতার বিতরণে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। আয়োজকরা জানিয়েছেন তাদের এ আয়োজন সম্পূর্ণ নির্ভর করে বিত্তবানের কাছ থেকে প্রাপ্ত সাহায্যের ওপর। তাই অহসায় মানুষের সাহায্যার্থে এগিয়ে আসার জন্য সামর্থ্যবানদের প্রতি অনুরোধ জানান তারা।

সংগঠনটির মডারেটর রিমু চৌধুরী জানান, পর্যাপ্ত সাহায্য পেলে পুরো রমজানব্যাপী তারা এ কার্যক্রম চালিয়ে যাবেন। সহযোগিতা করতে ইচ্ছুক ব্যক্তিদের তাদের সঙ্গে যোগাযোগের অনুরোধ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, ৫ এপ্রিল, ২০২২
বিবিবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa